রাউজানে ভিন্ন কৌশলে কুকুর নিধন অভিযান

চট্টগ্রামের রাউজান পৌর এলাকায় কুকুর নিধন অভিযান পরিচালনা করে পৌরসভা কর্তৃপক্ষ।

জানা যায়, রাউজান উপজেলার পৌরসভাসহ গুরুপূর্ণ স্থান থেকে কুকু নিধন অভিযান গত ১৪ ফেব্র“য়ারী শুরু করে। উপজেলার কুকুরকে নিজের কপ্পরে আনাতে ব্যবহার করে ভিন্ন কৌশল। সাধারণত বিষক্রিয়া দিয়ে কুকুরকে নিধন না করে, একটি লাঠির মাথায় সুতা বেধে ফাঁদ পেতে ধরা হচ্ছে কুকুর। পরে কুকুর গুলোকে সু-কৌশলে ধরে ট্রাকে তোলে পাহাড়ী এলাকায় নিয়ে নিধন করা হবে বলে জানা যায়।

স্থানীয়রা জানান, উপজেলাসহ পৌর এলাকার পাগলা কুকুর বেড়ে গিয়ে জনসাধারণকে প্রতিনিয়ত আক্রামন করে আহত করেছে। এবং কুকুর আক্রামন থেকে রেহায় পাচ্ছেনা গৃহপালিত পশু। তারা আরো বলেন, এবার ভিন্ন কৌশল অবলম্বন করে কুকুর নিধন করায় স্থানীয়দের গৃহপালিত পশু বিষক্রিয়া থেকে রক্ষা পাবে। পৌরসভার জনপ্রতিনিধিরা জানান, পরিবেশ বান্ধব উপায়ে কৌশলে ফাঁদ দিয়ে কুকুর নিধনে রাউজান পৌরসভা কর্তৃক এ উদ্যোগ গ্রহণ করেছে।

খাগড়াছড়ি এলাকার কুকুর ধরার একটি দল কৌশলে কুকুর ধরে তাদের এলাকায় মাটিতে পুঁতে ফেলছে। রাউজান পৌর প্যানেল মেয়র বশির উদ্দীন খাঁন বলেন, রাউজান পৌর এলাকায় বেওয়ারিশ কুকুর নিধনের জন্য পৌরসভা কর্তৃকপক্ষ এই উদ্যোগ গ্রহণ করে। এদিকে স্থানীয়রা ভিন্ন কৌশনে কুকুর নিধনের কার্যক্রমকে সাধুবাদ জানান।

Raozan kokor pic2



মন্তব্য চালু নেই