রাউজানে বর্নাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত

চট্টগ্রামের রাউজান উপজেলার প্রতিটি স্কুল, কলেজ, মাদ্রাসা, কিন্ডার গার্টেনসহ বিভিন্ন সামাজিক সংগঠন গুলো বিভিন্ন অনুষ্ঠানের মধ্যদিয়ে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৬ তম জন্মদিন পালন করে।

রাউজান বিশ্ববিদ্যালয় কলেজের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা অধ্যক্ষ এ.কে.এম. আবদুর রশীদের সভাপতিত্বে ১৭ মার্চ মঙ্গলবার ফজলুল কবির মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাউজান পৌরসভার সাবেক মেয়র শফিকুল ইসলাম চৌধুরী বেবী। বিশেষ অতিথি ছিলেন কলেজ পরিচলনা পরিষদের সদস্য আনোয়ারুল ইসলাম, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক অর্পন কান্তি ব্যানার্জীর সঞ্চালনে বক্তব্য রাখেন অধ্যাপিকা সুজাতা মুৎসুদ্দি, অধ্যাপক সাইফুল হক চৌধুরী, অধ্যাপক সেলিম নাওয়াজ চৌধুরী, অধ্যাপক নূরুল আব্বাছ, অধ্যাপক মুহাম্মদ তসলিম উদ্দিন, অধ্যাপক জহিরুল ইসলাম, অধ্যাপক সবুজ দাশ, অধ্যাপক প্রদীপ কুমার বড়–য়া, অধ্যাপক নুরুল আজিম চৌধুরী, অধ্যাপিকা নার্গিছ আকতার, অধ্যাপিকা সৈয়দা কামরুন নাহার, অধ্যাপিকা অপর্ণা চৌধুরী, অধ্যাপিকা সীমা চক্রবর্ত্তী, অধ্যাপক তসলিম উদ্দিন, ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন মুহাম্মদ আশেক রাসূল, নিপা আকতার, নাইমুল হাসান প্রমূখ। আলোচনা সভার শেষে কেক কেটে উপস্থিত অতিথি, শিক্ষক-শিক্ষিকা,ছাত্র-ছাত্রীদের মাঝে বিতরণ করা হয়। এদিকে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ বর্ণাঢ্য আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানমালার মধ্যে ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতিতে পু¯পস্তবক অর্পন, কেক কাটা,জীবন আদর্শের উপর আলোচনা, শিশু-কিশোরদের রচনা প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানমালায় প্রধান অতিথি ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: জাহাঙ্গীর আলম। চুয়েটের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. ফারুক-উজ-জামান চৌধুরীর সভাপতিত্বে পশ্চিম গ্যালারিতে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন চুয়েটের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ রফিকুল আলম, পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. স্বপন কুমার পালিত, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন প্রফেসর ড. মো: হযরত আলী, যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. বদিউস সালাম, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মুহম্মদ ইব্রাহিম খান, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. আশুতোষ সাহা। প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মো: জাহাঙ্গীর আলম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কালজয়ী দিক-নির্দেশনা আমরা সবাই অনুসরণ করব। এই দেশ এই জাতি যতদিন আছে তিনিও ততদিন আমাদের মাঝে থাকবেন।

তিনি আমাদের একটি স্বাধীন দেশ উপহার দিয়েছিলেন। যে দেশটি না হলে আমাদেরকে ব্যর্থ-জঙ্গি রাষ্ট্রের নাগরিক হিসেবে পরিচিত হতে হতো। জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে তাঁর চিন্তা-চেতনার পথে অগ্রসর হয়ে আমাদেরকে উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ার কাজে সবসময় নিয়োজিত থাকতে হবে। প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ রফিকুল আলম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু আমাদেরকে অর্থনৈতিক মুক্তির একটি ব্যাকগ্রাউন্ডও তৈরি করে দিয়েছিলেন। আমরা তাঁর নির্দেশিত পথে চলতে না পারায় পিছিয়ে পড়ছিলাম। এখন তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সুখী-সমৃদ্ধ দেশ গঠনে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করে যেতে হবে।

Raozan Birthday Pic

অপরদিকে রাউজান দক্ষিণ কিন্ডার গার্টেন স্কুলের উদ্যোগে নানা আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানমালার মধ্যে ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মদিবসের কেক কাটা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জীবন আদর্শ ও শিশু দিবসের উপর আলোচনা সভা ও কবিতা, আবৃতি ও দেশাত্ববোধক গান পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, কিন্ডার গার্টেনের পরিচালক ব্যাংকার সুজিত কুমার দাশ। বক্তব্য রাখেন, অধ্য টিপু দাশ, শিকিা আরজু আকতার, সুজন মহাজন, কল্পিতা দাশ, মুন্নী বড়–য়া, কেয়া দাশ, সুইটি তালুকদার, সীমা দে, বিপাশা আকতার প্রমুখ।



মন্তব্য চালু নেই