রক্ষা পেতে চান যৌন হয়রানি থেকে ? শিখে নিন সহজ একটি কৌশল

পহেলা বৈশাখে টিএসসিতে মেয়েদের যৌন হয়রানি করার ঘটনা তো আমরা সবাই জানি। রাস্তাঘাটে চলতে গেলে প্রতিদিনই মেয়েদের টিজ সহ্য করতে হয়। কিন্তু প্রতিবাদ করতে গেলে কেউ সাহায্য করতে আসে না, উল্টো আমাদের দোষ দেয়। তাই বলে তো মুখ বুঝে এসব সহ্য করা সম্ভব না। সিচুয়েশন সিরিয়াস হয়ে গেলে পশ্চিমা দেশের মেয়েরা নিজেদের প্রোটেকশনের জন্য পেপার স্প্রে বা মরিচের স্প্রে ব্যবহার করে। কিন্তু আমাদের দেশে এটা কিনতে পাওয়া যায় না। তবে খুব সহজে ঘরে বানিয়ে নেয়া যায়। অনলাইনে পাওয়া বিভিন্নজনের উপদেশ থেকে সংগ্রহ করে পদ্ধতিটা জানানো হলঃ

যা যা লাগবে-
– মরিচ গুঁড়া/ বিভিন্ন ধরনের মরিচ/ হট সস/ টোবাস্কো সস
– শুকনো মরিচের বিচি
– লবন
– পানি
– ভিনেগার/ রাবিং এলকোহল
– ভেজিটেবল তেল/ বেবি অয়েল
– ছোট স্প্রে বোতল

পদ্ধতি-
-মরিচগুলো বিচিসহ খুব মিহি করে গুঁড়ো করে নিন। এর সাথে মরিচ গুঁড়ো আর লবন মেশান বা সাধারণ মরিচগুঁড়োর সাথে লবন, কালো মরিচ গুঁড়ো মেশালেও হবে। এবার এই মিক্স একটা ছোট পাত্রে রেখে এর দুই সেন্টিমিটার উপর পর্যন্ত ভিনেগার বা রাবিং এলকোহল মেশান। খুব ভালো করে মেশা্ন। এরপর এতে ১ আউন্স বা ২৮ গ্রাম তেল মিশিয়ে খুব ভালোমত মিক্স করুন। এর মধ্যে হট সস/ টোবাস্কো সস বা অল্প পানির সাথে মরিচ ফুটিয়ে তা ছেঁকে মিক্স করতে পারেন।

-এবার একটা লিলেন বা মসলিন বা পাতলা কাপড়ের সাহায্যে মিশ্রনটাকে ছেঁকে নিন। খেয়াল রাখতে হবে যাবে মিশ্রনে কোন সলিড কণা না থাকে। মিশ্রনটি একদিন এভাবে রেখে দিন।

– ব্যাগে রাখা যায় এমন ছোট স্প্রে বোতল খুব ভালো মত ধুয়ে নিতে হবে। লেন্স পরিস্কার করার বোতল বা পারফিউমের বোতল ব্যবহার করতে পারেন। আজকাল ছোট পেন পারফিউম পাওয়া যায় বা চাবির রিঙয়ের সাথে ঝোলানো পারফিউম পাওয়া যায়, সেগুলোর খালি বোতলও ব্যবহার করা যায়। তবে খেয়াল রাখতে হবে যাবে বোতল এয়ার টাইট হয় ও কোন লিক না থাকে।

-এবার মিশ্রনটি ফানেলের সাহায্যে খুব সাবধানে বোতলে ঢালুন। এসময় গ্লাভস ব্যবহার করতে পারেন যাতে হাতে না লাগে। এক দুইবার বাতাসে স্প্রে করে দেখে নিন সব ঠিক আছে কিনা। বোতলটার মুখ খুব ভালোভাবে লাগিয়ে ব্যাগে হাতের কাছে রেখে দিন।

এখন যে কোন পশুর হাত থেকে নিজেকে রক্ষা করার জন্য আপনি তৈরি। গুড লাক!



মন্তব্য চালু নেই