যে ৮টি ভুলে স্বামীর চোখে “ফালতু” হয়ে যাচ্ছেন আপনি!

বিয়ে প্রেমের হোক বা পারিবারিক, এমন কিছু কাজ আছে যেগুলো একজন স্ত্রী হিসাবে কোন নারীকেই মানায় না। বরং এই কাজগুলো করলে ক্রমশ স্বামীর চোখে হারাতে থাকে আপনার সম্মান, ক্রমশ একজন “ফালতু” ধরণের মানুষে পরিণত হন আপনি প্রিয় পুরুষটির চোখে। সবচাইতে ভয়াবহ ব্যাপারটি কি কানেন? বিয়ের পর অধিকাংশ মেয়ে না বুঝেই প্রতিনিয়ত এই ভুলগুলো করতে থাকেন! চলুন, জেনে নিন এমন ৮টি ভুল।

১) ক্রমাগত শাশুড়ির নামে বদনাম করা

পৃথিবীর কোন পুরুষই নিজের মায়ের নামে বদনাম শুনতে চায় না। সেগুলো সত্য হলেও না। উল্টো স্ত্রী যত বলেন, ততই স্ত্রীকে দোষী ভাবেন পুরুষেরা।

২) সারাক্ষণ অভিযোগ করা

বিয়ে করে আপনার জীবন নষ্ট হয়ে গিয়েছে বা এটা নেই-সেটা নেই এই ধরণের অভিযোগ পুরুষেরা পছন্দ করেন না মোটেও। স্ত্রীকে একটা যন্ত্রণাদায়ক মানুষ হিসাবেই ধরে নেন এই আচরণের কারণে।

৩) নিজের বাবার বাড়ির কথায় চলা

নিজের বাবার বাড়ি মানুষের, বিশেষ করে মা-বোনের কথায় শ্বশুরবাড়ির সংসার চালানো নিতান্তই অনুচিত। আর এতে স্বামীরাও খুবই বিরক্ত বোধ করেন স্ত্রীর প্রতি।

৪) সংসারে মনযোগী না হওয়া

কর্মজীবনে আপনি যতই ব্যস্ত হয়ে থাকেন না কেন, নিজের সংসারের দিকে মনযোগ দিতে ভুলবেন না যেন। আর গৃহিণী হলে তো কথাই নেই। স্বামীরা স্ত্রীকে সংসারের হাল ধরা দেখতেই ভালোবাসেন।

৫) নিজের বন্ধুদের সাথে স্বামীকে তুলনা করা

বিয়ের আগে বন্ধু ছিল ভালো কথা, বিয়ের পরও থাকতেই পারে। তবে নিজের বন্ধুদের সাথে কখনো স্বামীকে তুলনা করে জীবনসঙ্গী মানুষটিকে ছোট করবেন না।

৬) বেশি জিনিসপত্রের আবদার করা

এতে যা হয়, স্বামী আপনাকে একজন লোভী ও আত্মসম্মানহীন মানুষ হিসাবেই ধরে নেন। এবং মোটেও পাত্তা দেন না বাকি জীবনে আর।

৭) অশ্লীল পোশাক পরা

পৃথিবীর কোন পুরুষই চান না যে তার স্ত্রী অশ্লীল পোশাক পরুক বা নিজের শারীরিক সৌন্দর্যের প্রদর্শন করুক। এই কাজটি ভুলেও করবেন না যদি স্বামীর চোখে সম্মানিত হতে চান।

৮) কাজের মানুষের সাথে দুর্ব্যবহার

কাজের মানুষকে গালাগাল করা বা তাঁদের গায়ে হাত দেয়ার মত জঘন্য কাজ করবেন না ভুলেও। স্বামী হয়তো আপনাকে অনেক ভালোবাসেন, কিন্তু এই একটি কাজে আপনার প্রতি তার সমস্ত শ্রদ্ধাবোধ শেষ হয়ে যাবে।

সূত্র-
সাইকোলজি ডট কম অবলম্বনে আমাদের দেশের সামাজিক প্রেক্ষাপট অনুযায়ী রচিত



মন্তব্য চালু নেই