কলারোয়া (সাতক্ষীরা) কিছু খবর

যে কোনো মূল্যে সীমান্তে অবৈধ পারাপার ঠেকাতে হবে : কর্ণেল খলিলুর রহমান পিএসসি

বিজিবি’র খুলনা সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ খলিলুর রহমান পিএসসি বলেছেন, সীমান্তে অবৈধ পারপার যে কোনো মূল্যে রুখতে হবে। কেউ যাতে অবৈধভাবে সীমান্ত পার হতে না পারে সেজন্য সকলকে সজাগ থাকতে হবে। তিনি আরও বলেন, সীমান্তে মাদক ও নারী-শিশু পাচার বন্ধ করতে হবে। নব ধরনের চোরাচালান রুখতে হবে। তিনি গরু ব্যবসার কারণে কেউ যাতে সীমান্ত পার হতে না পারে এজন্য জনসচেতনতা গড়ে তোলার আহবান জানান। কেউ যেনো সীমান্তের ওপারে যেয়ে অনাকাঙ্খিত গুলির মুখে না পড়েন। কোনো গরু রাখাল সীমান্ত পার হতে পারবে না। এপার থেকে তারা গরু গ্রহণ করবে। বর্তমানে গরু ব্যবসা বন্ধ থাকায় তিনি সীমান্তের মানুষের বিকল্প কর্মসংস্থানের পন্থা অবলম্বনেরও আহবান জানান।

বৃহস্পতিবার বিকেলে সাতক্ষীরা ৩৮, বিজিবি’র আওতাধীন কলারোয়ার মাদরা বিজিবি ক্যাম্প আয়োজিত স্থানীয় সুধি ও জনপ্রতিনিধিদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন সাতক্ষীরা ৩৮, বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর নাজির আহম্মেদ বকসি। সভায় অংশগ্রহণ করেন কাকডাঙ্গা বিওপি’র সুবেদার শেখ ফয়েজউদ্দিন, তলুইগাছা বিওপি’র সুবেদার আব্দুর রব, মাদরা বিওপির নায়েব সুবেদার হুমায়ুন কবির, কেঁড়াগাছি ইউপি চেয়ারম্যান ভুট্টোলাল গাইন, সোনাবাড়িয়া ইউপি চেয়ারম্যান এসএম শহিদুল ইসলাম, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি গোলাম রহমান, সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, সহ-সভাপতি অধ্যাপক কেএম আনিছুর রহমান, সাংগঠনিক সম্পাদক খালেকুজ্জামান, সাংবাদিক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, আতাউর রহমান, এমএ সাজেদ, আসাদুজ্জামান আসাদ, এসএম ফারুক, খাটাল ব্যবসায়ী আব্দুর রহিম, মনিরুল ইসলাম, রহমত আলী, মনিরুল ইসলাম মনি, তাহেরুল ইসলাম, সোহরাব হোসেন, হাসান আলী প্রমুখ।

 

কলারোয়ায় ৪ দলীয় মালয়েশিয়া ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
উদ্বোধনী খেলায় যশোর একাদশের জয়লাভ
সাতক্ষীরার কলারোয়ায় ৪ দলীয় নক আউট মালয়েশিয়া ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী খেলায় যশোর জেলা একাদশ জয়লাভ করেছে। বৃহস্পতিবার বিকাল ৪ টায় মালয়েশিয়া প্রবাসি উপজেলার খোরদো গ্রামের আব্দুল ওয়াদুদ, ইদ্রিস আলী ও আহসান হাবিব রাসেলের অর্থায়নে ১১ নং দেয়াড়া ইউনিয়নের খোরদো ফুটবল মাঠে এ খেলার শুভ উদ্বোধন করেন কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম। মাহবুবুর রহমান মফের সহযোগিতায় উদ্বোধনী ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করেন কলারোয়া ফুটবল একাদশ ও যশোর জেলা একাদশ।

নির্ধারিত ৯০ মিনিটের খেলায় প্রথমার্ধে ১-১ গোলে ড্র হয়। দ্বিতীয়ার্ধে কোন পক্ষ গোল করতে না পারায় খেলা উভয় দলের অধিনায়কের সম্মতিতে টাইব্রেকারের সিন্ধান্ত হয়। এতে যশোর জেলা ফুটবল একাদশ ৪-৩ গোলে কলারোয়া ফুটবল একাদশকে পরাজিত করে জয়লাভ করে। ঢাকা থেকে হেলিকপ্টার যোগে সরাসরি খোরদো ফুটবল মাঠে নেমে খেলাটি উপভোগ করেন মালয়েশিয়া প্রবাসি উপজেলার খোরদো গ্রামের আব্দুল ওয়াদুদ, ইদ্রিস আলী, আহসান হাবিব রাসেল।

এছাড়া কলারোয়া থানার সেকেন্ড অফিসার এস আই শেখ শোয়েব আলী, স্থানীয় ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান, আব্দুল কুদ্দুস চন্নু, মেহেদী হাসান, সাংবাদিক মেহেদী মাসুদ, আয়ুব হোসেন, মোস্তফা হোসেন বাবলু, জিয়া, জাকির হোসেন, মিলন প্রমুখ। খেলাটি পরিচালনা করে নাছিরউদ্দীন, মিয়া ফারুক হোসেন স্বপন, সালাউদ্দীন পারভেজ মিলন, মেহেদী হাসান।

 

কলারোয়া সীমান্তে বিজিবি-বিএসএফ’র যৌথ টহল
সাতক্ষীরার কলারোয়া সীমান্তের জিরো পয়েন্টে বিজিবি ও বিএসএফ যৌথ টহল দিয়েছে। বৃহস্পতিবার মাদরা সীমান্তে পিলার- ১৩ আর থেকে মেইন পিলার ১৪ পর্যন্ত ২ কিলোমিটারব্যাপি এ যৌথ টহল প্রদর্শিত হয়। মাদরা বিওপি সূত্র সাংবাদিকদের জানায়, বেলা ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত চলা এই যৌথ টহলে যথাক্রমে নেতৃত্ব দেন বিজিবি’র পক্ষে মাদরা বিজিবি’র সায়েক সুবেদার হুমায়ন কবিরসহ ৬ বিজিবি জোয়ান ও বিএসএফ’র পক্ষে ভারতের দরকান্দা ক্যাম্পের ইনস্পেক্টর এনকে পান্ডেসহ ৬ বিএসএফ জোয়ান। সবধরনের চোরাচালান, গরুর রাখালসহ অবৈধ অনুপ্রবেশ প্রতিরোধের পাশাপাশি উভয় সীমান্তের নিরাপত্তা বিধানের লক্ষ্যে সীমান্তে নিয়মিত বিরতিতে এই যৌথ টহল দেয়া হয় বলে জানা গেছে।



মন্তব্য চালু নেই