যশোরের খবর (২৯/৬/১৪)

আবিদুর রেজা খাঁন, যশোর জেলা প্রতিনিধি:
##যশোরে অস্ত্র গুলি ম্যাগজিন চাকুসহ দুইজন আটক
যশোর অফিস: যশোর ডিবি ও উপশহর ফাঁড়ির পুলিশ পৃথক অভিযান চালায়। এ সময় এয়ার পিস্তল,ম্যাগজিন,গুলি,চাইনিজ কুড়াল, চাকু,চাপাতি,লোহার চেইন,পাইপ গান ও গুলিসহ দুই সন্ত্রাসীকে আটক করেছে।আটককৃতরা হচ্ছে,যশোর শহরের ঘোপ কবরস্থান এলাকার মিজানের বাড়ির ভাড়াটিয়া মোতালেবের পুত্র শামীম ওরফে বোচা শামীম,উপশহর ট্রাকস্ট্যান্ড বস্তির মৃত মোহর গাজীর পুত্র মিরাজুল ইসলাম ওরফে মিরাজ।
শনিবার সকালে যশোর ডিবি পুলিশ উপশহর ট্রাক স্ট্যান্ড বস্তির মিরাজুল ইসলাম ওরফে মিরাজের বাড়িতে অভিযান চালায়। এ সময় সন্ত্রাসী মিরাজকে আটক করে। তার ঘরের বিছানার নীচ হতে ১টি পাইপ গান ও এক রাউন্ড বন্দুকের গুলি উদ্ধার করে। অপর দিকে শুক্রবার সন্ধ্যারাতে উপশহর ফাঁড়ির পুলিশ ঘোপ কবরস্থান পাড়ার জনৈক ইব্রাহিমের বাড়িতে অভিযান চালায়। এ সময় শামীম ওরফে বোচা শামীমকে আটক করে। তার শয়ন কক্ষ তল্লাশী করে একটি এয়ার পিস্তল,২টি ম্যাগজিন, তিন রাউন্ড গুলি,চাইনিজ কুড়াল,চাকু,চাপাতি,সাইকেলের চেইন উদ্ধার করে। এ সময় তার সহযোগীরা পালিয়ে যায়।

##যশোরে হেরোইন ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক
যশোর অফিস: যশোর কোতোয়ালি থানা ও সদর ফাঁড়ির পুলিশ পৃথক অভিযান চালায়। এ সময় হোরোইন ফেনসিডিলসহ দু’ মাদক ব্যবসায়ীকে আটক করেছে। আটককৃত হচ্ছে,যশোর শহরের চাঁচড়া রায়পাড়াস্থ ইস্রাফিল হোসেনের পুত্র সজল আহম্মেদ ও শংকরপুর তুলাতলা হজু মোল্লার বাড়ির উত্তর পাশে আব্দুর রাজ্জাকের স্ত্রী মায়া বেগম। শুক্রবার রাতে যশোর কোতয়ালি থানার এএসআই সৈয়দ রবিউল আলম পলাশ শহরের রেলগেট সংলগ্ন হোটেল শাহরিয়ারের সামনে অভিযান চালায়। এ সময় মাদক ব্যবসায়ী সজল আহম্মেদকে আটক করে। তার কাছ থেকে ৫০ গ্রাম হেরোইন উদ্ধার করেছে। অপরদিকে শুক্রবার বিকেলে যশোর সদর পুলিশ ফাঁড়ির টিএসআই রফিকুল ইসলাম শহরের চারখাম্বার মোড় থেকে ১০ বোতল ফেনসিডিলসহ মায়া বেগমকে আটক করেছে। এ যশোর কোতয়ালি থানায় পৃথক মামলা হয়েছে।

## সাংবাদিক ইউনিয়ন যশোরের নির্বাচন অনুষ্ঠিত
যশোর অফিস: সাংবাদিক ইউনিয়ন যশোর(জেইউজে’র )দ্বি-বার্ষিক নির্বাচনে নূর ইসলাম সভাপতি ও এম আইউব সাধারণ সম্পাদক বিজয়ী হয়েছেন। শনিবার প্রেসক্লাব যশোরে উৎসব মুখর পরিবেশে সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত বিরতিহীন ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করেছে। সংগঠনে মোট ৬০ জন ভোটার। এর মধ্যে ৫৯ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন। একজন সদস্য দেশের বাইরে অবস্থান করছেন।
নির্বাচন কমিশনার শেখ আব্দুল্লাহ হুসাইন জানান, সভাপতি পদে নূর ইসলাম ৩১ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মহিদুল ইসলাম মন্টু পেয়েছেন মাত্র ২৮ ভোট। সাধারণ সম্পাদক পদে এম আইউব ২৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ সেলিম পেয়েছেন মাত্র ২৭ ভোট। অপর দিকে,সহ-সভাপতি পদে মোস্তফা রুহুল কুদ্দুস ৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার এক মাত্র প্রতিদ্বন্ধী আবিদুর রেজা খান পান মাত্র ২১ ভোট। যুগ্ম সাধারণ সম্পাদক পদে গোলাম মোস্তফা মুন্না ৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্ধী প্রার্থী মুর্শিদুল আজিম হিরু পান মাত্র ২৬ ভোট। এছাড়া, কোষাধ্যক্ষ পদে শহীদুল ইসলাম মিলন সর্বাধিক ৪৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিন্দন্ধী প্রার্থী আলী মোর্তজা শ্যামল পেয়েছেন মাত্র ৭ ভোট। মোট ৮টি পদের বিপরীতে পাঁচটি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাাচনে দফতর সম্পাদক তরিকুল ইসলাম তারেক, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে এমআর খান মিলন এবং একমাত্র নির্বাহী সদস্য পদে ওয়াহেদুজ্জামান মিলন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

## এ সরকারের আমলে ২৪ জন সাংবাদিক খুন হয়েছেন: বিএফইউজে মহাসচিব
যশোর অফিস: বাংলাদেশে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) এর মহাসচিব এম এ আজিজ বলেছেন এ সরকারের আমলে ২৪ জন সাংবাদিক খুন হয়েছেন, নিগৃহিত হয়েছেন প্রায় দু’শ’। বন্ধ হয়েছে অনেক সংবাদ মাধ্যম। শুক্রবার সাংবাদিক ইউনিয়ন যশোরের সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন। তিনি আরও বলেন দেশ স্বাধীনের পর থেকে অনেক রাজনৈতিক হত্যাকাণ্ডের বিচার হলেও সাংবাদিক হত্যার বিচার হয়নি। দলবাজি আর ট্রেড ইউনিয়ন এক করার কারণে সংবাদিক হত্যার বিচার হয়নি বলে তিনি অভিমত ব্যক্ত করেন তিনি।
এতে সভাপতিত্ব করেন সাংবাদিক ইউনিয়নর যশোরের সভাপতি সভাপতি মহিদুল ইসলাম মন্টু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী মহাসচিব মির্জা সেলিম রেজা,অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএফইউজের সাবেক সহ-সভাপতি ফকির শওকত, প্রেসক্লাব যশোরের সম্পাদক আহসান কবীর, সদস্য বেনজীন খান সাংবাদিক ইউনিয়ন যশোরের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম, নূর ইসলাম ও এম.আইউব। এমএ আজিজ বলেন প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে রিপোর্ট করায় বন্ধ করা হয়েছে আমার দেশ, জেল খাটছেন পত্রিকার সাহসী সম্পাদক মাহমুদুর রহমান।
এদিকে, সাংবাদিক ইউনিয়ন যশোরের দ্বি-বার্ষিক নির্বাচন আজ শনিবার অনুষ্ঠিত হবে। প্রেসক্লাব যশোরে সকাল ১০টা থেকে বিরতিহীনভাবে দুপুর ৩টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৫৯ জন ভোটার তাদের ভোটাাধিকার প্রয়োগ করবেন। তিনটি পদে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় নির্বাচন কমিশন তিনজনকে ইতোপূর্বে বিজয়ী ঘোষণা করেছেন। সভাপতি পদে মহিদুল ইসলাম মন্টু ও নূর ইসলাম, সহ-সভাপতি পদে আবিদুর রেজা খান ও মোস্তফা রুহুল কুদ্দুস, সাধারণ সম্পাদক পদে এম আইউব ও মোহাম্মদ সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মুর্শিদুল আজিম হিরু ও গোলাম মোস্তফা মুন্না, কোষাধ্যক্ষ পদে শহিদুল ইসলাম মিলন ও আলী মোর্তজা শ্যামল প্রতিদ্বন্দ্বিতা করছেন।

## যশোরে সুশান্ত হত্যা কান্ডের ঘটনায় থানায় মামলা
যশোর অফিস: যশোরে তেল ব্যবসায়ী সুশান্ত কুণ্ডু হত্যা কান্ডের ঘটনায় নিহতের ভাইপো দিলিপ কুণ্ডু বাদি হয়ে যশোর কোতয়ালি থানায় মামলা করেছে। আসামি হচ্ছে যশোর সদরের রাজারহাট এলাকার রাজুর বাড়ির ভাড়াটিয়া রিজিয়া বেগম।
সুশান্ত কুণ্ডু একজন তেল ব্যবসায়ী। ব্যবসার কারনে রাজারহাট এলাকার রাজুর বাড়িতে ভাড়া থাকতেন। ওই বাড়িতেও রিজিয়া ভাড়া থাকতো।সে কারণে তাদের সাথে অনৈতিক সম্পর্ক গড়ে উঠে। এ নিয়ে প্রায় বাকবিতণ্ডা হতো। এ ঘটনারজের ধরে গত ২৫ জুন রাতে রিজিয়াসহ ৮/১০ জন ওই বাড়ির গেট ভেঙ্গে ঘরে ঢুকে তাকে মারপিট করে। এতে সে মারাতœক জখম হয়।পরে তাকে শ্বাসরোধে হত্যা করে হত্যা করে।

## যশোরে তিন মটর সাইকেল চোর আটক
যশোর অফিস: যশোর কোতয়ালি থানা পুলিশ মটরসাইকেল চোর চক্রের তিন সদস্যকে আটক করেছে। আটককৃতরা হচ্ছে সদর উপজেলার সুলতানপুর গ্রামের মৃত বাবর আলীর ছেলে শাকিল হোসেন, শার্শার কাজীপাড়া গ্রামের আবুল হোসেনের ছেলে আব্দুল মালেক ও পটুয়াখালির খেপুপাড়া উপজেলার ইটবাড়িয়া গ্রামের আলমগীর হোসেন।
শুক্রবার দুপুরে যশোর কোতয়ালি থানার এসআই সোহরাব হোসেন শহরের শেখহাটি হাইকোর্ট মোড় এলাকায় অভিযান চালায়। এ সময় তাদেরকে আটক করেছে। পুলিশ জানায় তারা বিভিন্ন এলাকায় গিয়ে মটরসাইকেল চুরির কথা স্বীকার করেছে।



মন্তব্য চালু নেই