ভয়াবহ অগ্নিকান্ডের ৫০ দোকান লুট, আহত ২২

রাজশাহী ব্যুরো প্রধান: রাজশাহীর বাগমারা উপজেলার মোহনগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় অন্তত ২২টি দোকান পুড়ে গেছে। এ অগ্নিকান্ডের ঘটনায় প্রায় ৫০টি দোকানে লুটপাটের ঘটনা ঘটে বলেও ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা অভিযোগ করেছেন। এসময় বাজারে আতঙ্কিত ব্যবসায়ী ও সাধারণ মানুষ ছুটোছুটি করতে গিয়ে ২০ জন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে মোহনগঞ্জ বাজারের লিটন নামের এক ব্যক্তির তেলের ডিপোতে যমুনা কোম্পানির একটি লরি থেকে তেল খালাসের সময় হঠাৎ আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে। এতে একে অন্তত ২২টি দোকান পুড়ে ভস্মিভূত হয়ে যায়।

অন্যদিকে, হাটে উপস্থিত সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা ওই সময় আতঙ্কে ছুটোছুটি করতে থাকেন। ঘটনার সময় হাটে উপস্থিত ও আশেপাশের গ্রাম থেকে ছুটে আসা মানুষ মুদিখানা, মনোহারি, তরি-তরকারির প্রায় ৫০টি দোকানে লুঠপাট চালায়। আতঙ্কে দৌড়াদৌড়ি করতে গিয়ে ২০ জন আহত হয়।

স্থানীয় লোকজন বাগমারা ও পুঠিয়া দমকল ইউনিটকে সংবাদ দিলে তারা দ্রুত ঘটনাস্থলে আসে ও প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে সন্ধ্যা সাতটার দিকে দমকল বিভাগের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন।

দমকল বাহিনী সূত্র জানায়, আগুনে যমুন তেলের লরি ও একটি পান বোঝাই ট্রাকও পুড়ে গেছে। হাটের দিন হওয়ায় ভিড়ও ছিলো বেশি। সে কারণে সাধারণ মানুষের উপস্থিতিতে আগুন নেভাতে দমকল বিভাগের কর্মিদের অনেক বেগ পেতে হয়েছে।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মতিয়ার রহমান জানান, আগুন লাগার পরে ব্যবসায়ীরা যে যার মতো করে আশেপাশের দোকানগুলোর মালামাল রক্ষা করার চেষ্টা করে। এতে ৫০টির মতো দোকানের মালামাল লুটের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

তিনি আরো জানান, পুলিশ অগ্নিকান্ডের সংবাদ শুনে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে সন্ধ্যা সাতটা নাগাত পরিসিস্থি নিয়ন্ত্রণে আনে।



মন্তব্য চালু নেই