মেয়েরা ছেলেদের মাঝে যে ৫টি গুণ খুঁজে

বর্তমান যুগে ডেটিং কথাটি অতি সাধারন একটি ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। ছেলেমেয়েরা নিজের পছন্দে বিয়ে করতে আগ্রহী। বিয়ের আগে থেকেই পরস্পরকে জানতে চায়। কিন্তু কিছু ছোট ছোট কারনে সম্পর্ক ভেঙ্গে যাচ্ছে। তাই, কোন সম্পর্ক শুরু করার পূর্বে আগে থেকেই কিছু বিষয় লক্ষ্য রাখা উচিৎ। এতে আপনার নিজের জন্য অনেক সুবিধা হবে। মেয়েরা ছেলেদের মাঝে যে গুণগুলো খুঁজে বেড়ায় তা জেনে নিন-

১. ছেলেটি সহজবোধ্য কিনা:

সে যেকোনো কথা অকপটে স্বীকার করেন। সে আপনাকে ভাল-মন্দ কোন কথা বলতে ভয় পান না। আমরা অনেকটা বন্ধ ঘরের মাঝে আবদ্ধ থাকতে চাই, কোন সমস্যার কথা সম্পূর্ণভাবে আলোচনা করা হয় না। কিন্তু, সে অবশ্যই আপনার সব সমস্যা মন দিয়ে শুনবে এবং আপনাকে সাহায্য করার চেষ্টা করবে। হয়ত, আপনি সব কথা জানাতে স্বাচ্ছন্দ্যবোধ করেন না। কিন্তু, একে-অন্যকে যত বেশী বিশ্বাস করবেন, সম্পর্ক তত বেশী উন্নত হবে। তাই সহজবোধ্য ছেলেদেরকে মেয়েরা পছন্দ করে। মিনমিনে মানুষ কারও পছন্দের তালিকায় ঠাই পায় না।

২. সে নিজের উপর উপহাস করতে পারেন:

জীবন অনেক কঠিন। কিন্তু, জীবন তখন আরও বেশী কঠিন হয়, যখন আপনি সবকিছু অনেক বেশী গুরুত্বের সাথে গ্রহণ করবেন। তাই, জীবনকে সহজ করতে অবশ্যই কিছু মজার প্রয়োজন আছে। আপনার জীবনসঙ্গী যদি নিজের উপর উপহাস করতে জানেন, তাহলে আপনি কোনদিন বিষণ্ণতায় ভুগবেন না। জীবনে যত বেশী সমস্যা আসুক না কেন, হাসতে হাসতে তা পার করতে পারবেন।

৩. সময়ের প্রতি উদারতা:

গতানুগতিকভাবেই মেয়েরা যেকোনো দিন পালনের ব্যাপারে অতি আগ্রহী থাকে। ছেলেরা যদি বিভিন্ন উৎসবে ফুল, চকলেট, জুতা, গয়না ইত্যাদি দিতে ভুলে যান, তাহলে মনে করেন যে, ছেলেটি হয়ত তার প্রতি যত্নশীল নয়। এটা কখনো সত্যি হতে পারে না।

যেসব পুরুষেরা টাকার চেয়ে সময় দেন বেশী অবশ্যই তাদেরকে প্রাধান্য দিন। যে মানুষটি আপনার প্রতি বেশী মনোযোগী, সে আপনাকে কোনদিন দুঃখ দেবার কথা চিন্তা করবে না। যে মানুষ সময় এবং স্মৃতিকে টাকার চেয়ে বেশী মূল্য দেয়, সে ব্যাক্তি অমূল্য।

৪. সে দয়াশীল:

সবচেয়ে শক্তিশালী আবেগ হল সহানুভূতি। অন্য কারও সুখ বা দুঃখ বুঝতে পারে এমন মানুষ খুজে পাওয়া দুস্কর ব্যাপার। অন্যের দুঃখে দুঃখ পায় এবং অন্যের সুখে সুখ পায়, এমন ব্যাক্তিকে জীবনসঙ্গী হিসেবে বেঁছে নিন। এদের মনে সবসময় ইতিবাচক মনোভাব বিদ্যামান। সে সকলের মনোভাব বোঝার চেষ্টা করেন। তাই, আপনার বলার পূর্বেই হয়ত আপনাকে বোঝার চেষ্টা করবে।

৫. সে তার ভুল থেকে শিক্ষা নেয়:

মানুষ স্বয়ংসম্পূর্ণ নয়- এই কথাটিতে আমরা নারী-পুরুষ নির্বিশেষে সকলেই একমত। আমরা যতটা ভুল করি তার থেকে কম স্বীকার করি। তাই, যে ব্যাক্তিটি তার ভুল স্বীকার করে সামনের দিকে এগিয়ে যেতে চায়, সে অবশ্যই ভাল মনের মানুষ। বিশ্বের সবচেয়ে সফল উদ্যোক্তাদের ব্যর্থতা এবং পরাজয়ের অভিজ্ঞতা আছে। কিন্তু তারা এ কথাগুলো গোপন না করে, প্রকাশ্যে ছড়িয়ে দেয়। একজন ভাল মানুষ, তার ভুল স্বীকার করতে কোনদিন পিছপা হবেনা। সে তার ভুল স্বীকার করবে, আর কোনদিন সে ভুল যেন না হয় তা লক্ষ্য রাখবে।



মন্তব্য চালু নেই