এল ক্ল্যাসিকো রোমাঞ্চ আজ

মুখোমুখি মেসি- রোনালদো

রোববার ইউরোপের দুই সেরা লিগে খেলতে নামছে তার দুই সেরা দল। ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেড মুখোমুখি হচ্ছে লিভারপুলের। আর লা লিগায় উত্তেজনায় ঠাসা এল ক্লাসিকোয় রিয়াল মাদ্রিদের লড়াই বার্সেলোনার সঙ্গে। ডেভিড বেকহ্যাম বলেছেন, ‘চাইব, আমার দুই পুরোনো ক্লাবই এই ম্যাচে জিতুক।’ ম্যানচেস্টার ইউনাইটেড আর রিয়াল মাদ্রিদই বেকহ্যামের পুরোন ক্লাব।
একই সঙ্গে বেকহ্যাম সংযোজন করলেন, ‘রিয়াল তো আমার হৃদয়ে।’ ইংলিশ প্রিমিয়ার লিগের সফলতম দলটির ম্যাচ ঘিরে চ্যাম্পিয়নশিপের লড়াই নেই। শুধু লিগ টেবিলে প্রথম চারে থেকে পরের মওসুমের চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জনের। তাই রোববারে সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা তাকিয়ে থাকবেন ন্যু কাম্পে বার্সা-রিয়াল ম্যাচের দিকেই। বাংলাদেশ সময় আজ রাত ২টায় ন্যু ক্যাম্পে মুখোমুখি হচ্ছে বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ।স্টারস্পোর্টস-৪ সরাসরি দেখাবে খেলাটি।
যে লড়াইয়ে মুখোমুখি শুধু দুটি বিশ্বসেরা ক্লাবেই নয়, দুই বিশ্বসেরা ফুটবলারও। মেসি-রোনালদো। প্রায় অর্ধযুগেরও বেশি চলা এই দ্বৈরথ দেখার জন্য মুখিয়ে এখন পুরো ফুটবল বিশ্ব।
ন্যু ক্যাম্পের ম্যাচটা শুধু মেসি বনাম রোনালদো নয়, লা লিগা জয়ের ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ। বার্সা জিতলে চার পয়েন্টে এগিয়ে যাবে রোনালদোর দলের চেয়ে। আর রিয়াল জিতলে এগুবে ২ পয়েন্ট। মৌসুম শেষে তাই এই ম্যাচটাই হয়ে উঠতে পারে শিরোপা নির্ধারনের নিয়ামক হিসেবে।
ম্যাচটা ঘিরে উত্তেজনার পারদ এতটাই যে, তুরস্কের এয়ারলাইন্স এই প্রথম বিমান পরিসেবায় এল ক্ল্যাসিকোর সরাসরি ফল জানাবে। ফল ছাড়া ম্যাচের কিছু ক্লিপিংসও বিমানে বসে দেখবেন যাত্রীরা।

78407887_elclasicoমেসি -রোনালদোর এই লড়াইয়ের আগে ফুটবল সম্রাট পেলে আবার বার্সা তারকাকেই সেরা বেছে ফেলেছেন। তার মন্তব্য, ‘মেসি , রোনালদোর তুলনা করছি না। কারণ দু’জনের স্কিলই দুর্দান্ত। তবে আমার পছন্দের ভোট মেসির দিকেই।’ এমন উত্তেজনাকর ম্যাচে রিয়াল শিবিরই খুব চাপে।

কারণ জানুয়ারি থেকেই গোল করার ব্যাপারে পিছিয়ে পড়েছেন রোনালদো। সমর্থকদের গালাগালে বেশ ক্ষুব্ধও তিনি। কোচ আনচেলত্তি খুশি নন দলের খেলায়। আগের এল ক্লাসিকোয় ৩-৪ ব্যবধানে হার। পরে মাদ্রিদ ডার্বিতে অ্যাটলেতিকোর কাছে বড় ধাক্কা খাওয়ায় রিয়াল এখন আর ঝলমলে দল নয়। দলের অধিনায়ক গোলরক্ষক ক্যাসিয়াসকে নিজের সমর্থকদেরই বিদ্রুপ শুনতে হচ্ছে। অনেকে বলছেন, ৩৭ এল ক্লাসিকো খেলা কাসিয়াসের ফুটবল জীবনে রোববারই শেষ এল ক্লাসিকো হয়ে যাবে, যদি তার দল হারে৷

অন্য দিকে খোশমেজাজে বার্সা। মেসির দুরন্ত ফর্মে থাকার পাশাপাশি নেইমার, সুয়ারেজের গোল পাওয়া স্বস্তিতে রেখেছে কোচ লুইস এনরিকেকে। দল কতটা চাপমুক্ত, শনিবার জর্দি আলবার জন্মদিন মাঠেই পালন করে নেইমার-সুয়ারেজরা হাসি-ঠাট্টায় মেতে উঠলেন- সেটা দেখেই বোঝা যায়। নেইমারসহ দলের আর চার ব্রাজিলীয়- আলভেস, আদ্রিয়ানো, রাফিনহা ও ডগলাস একটা গান বেঁধে তা গেয়েও ফেললেন।



মন্তব্য চালু নেই