মা’ এর জন্য এক পকেটমারের ভালবাসা (এবং একটি ভিডিও)

একটি বাস থেকে নেমে পকেট-এ হাত দিলাম কিন্তু সাথে সাথে শক খেলাম ..
আমার পকেটমার হয়ে গেছে.!!

পকেটে ছিলই বা কি??

সব মিলিয়ে ২০০টাকা!! আর একটা চিঠি যা আমি মাকে লিখেছিলাম যে আমার চাকরি চলে গেছে এখন টাকা পাঠাতে পারবনা সেই পোস্টকার্ড নিয়ে ঘুরছিলাম কিন্তু কেন যেন পাঠাতে ইচ্ছা করছিলোনা!! এমনিতে তো ২০০ টাকা ও খুব বেশি টাকা না কিন্তু যার চাকরি চলে গেছে তার কাছে তো একটু বেশি ই!! কিছুদিন পর মা এর একটা চিঠি পেলাম!! ভাবলাম নিশ্চয় টাকা পাঠানোর জন্য হবে!! কিন্তু চিঠি পড়ে আমি একটা ধাক্কা খেলাম। মা লিখেছে, “বাবা তুই যে ৫০০ টাকার মানিঅর্ডার পাঠাইছিস সেটা পাইছি!! তুই কত ভালো টাকা পাঠাতে কখনো অবহেলাকরিসনা!!” আমি এটা চিন্তা করতে লাগলাম এই মানিঅর্ডার কে করলো??

কিছুদিন পর আমি একটাচিঠি পেলাম খুব খারাপ হাতের লিখা ছিল অনেক কষ্টে পড়লাম ওটাতে লিখা ছিল “ ভাই ২০০ টাকা তোমার আর ৩০০ টাকা আমার মিলিয়ে তোমার মাকে মানিঅর্ডার করে দিছি! চিন্তা করোনা! মা তো সবার ই এক রকম ই হয় তাই না?? সে কেন না খেয়ে থাকবে…….

ইতি তোমার –পিকপকেট ভাই!!

মানুষ যতই খারাপ কাজকরুক না কেন মা এর জন্য ভালোবাসা সবারই একই রকম …

342042C.TIF

30

[ এটি কোন বাস্তব ঘটনা নাকি কোন গল্প তা আমাদের জানা নেই তবে ‘মা তো সবার ই এক রকম ই হয়’ এই কথাটার মর্মার্থ বোঝার জন্য আমরা আওয়ার নিউজে লেখাটা প্রকাশ করলাম। নীচে আমেরিকা প্রবাসী শিল্পী পালবাসা সিদ্দিকীর ‘মা’ কে নিয়ে গাওয়া একটা স্মরনীয় গান দিলাম আমাদের সম্মানিত পাঠকদের জন্য। ‘মা’ কে নিয়ে এমন সুন্দর গান হয়ত খুব কমই আছে ]



মন্তব্য চালু নেই