মাগুরায় একাধিক ধর্মীয় পরিচয় ব্যবহার করে সেনাবাহিনীর চাকরী দেয়াসহ নানা প্রতারণার অভিযোগে যুবক আটক

মাগুরা প্রতিনিধি ॥ সেনাবাহিনীতে চাকরী দোয়া ও নিজের ধর্মীয় পরিচয় গোপনসহ নানা অভিযোগে মিলন (৪৫) নামে এক ব্যক্তি পুলিশের হাতে আটক হয়েছে। মাগুরা ডিবি পুলিশ মঙ্গলবার রাতে সদর উপজেলার চেঙ্গারডাঙ্গী গ্রাম থেকে তাকে আটক করে।

আটক মিলনের কাছ থেকে মোবাইলের একাধিক সিম ও সেট পাওয়া গেছে। এ ছাড়া সে তার ইসলাম ও সনাতন ধর্মের দুধরনের পরিচয়ের কথা পুলিশের কাছে স্বীকার করেছে। ডিবি পুলিশের এস আই সালাহউদ্দিন আহমেদ জানান, আটক মিলন চেঙ্গারডঙ্গী গ্রামের চয়ন বিশ্বাস নামের এক যুবককে সেনা বাহিনীতে চাকরী দেয়ার কথা বলে ৬ লক্ষ টাকা নেয়। পরে চাকরী না পেয়ে চয়ন বিশ্বাস ডিবি পুলিশের কাছে অভিযোগ করে। এ অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার রাতে মিলনকে শশুর বাড়ি থেকে আটক করে। পরে জিজ্ঞাসাবাদ ও পুলিশী তদন্তে তার বিষয়ে সন্দেহ জনক অনেক তথ্য বেরিয়ে এসেছে।

এস আই সালাহউদ্দিন আরো জানান, মিলন চেঙ্গারডাঙ্গী এলাকায় ৪ বছর আগে নিজেকে মিলন চক্রবর্তী হিসাবে জানিয়ে মিতা বিশ্বাস নামে এক কলেজ ছাত্রীকে বিয়ে করে। তারপর থেকে সে শ্বশুর বাড়িতেই অবস্থান করছিল। নিজেকে ঠাকুর পরিবারের সন্তান দাবী করে সে দির্ঘদিন এলাকায় পূজা ও বিয়ের অনুষ্ঠানে পৌরহিত্য করে আসছে। এ ছাড়া চাকুরী দেয়াসহ নানা প্রতারণা করে আসছে। বর্তমানে তার বিরুদ্ধে তদন্ত করতে গিয়ে দেখা গেছে তার পূর্বের নাম আশিকুর রহমান মিলন। পিতা মৃত লুৎফর রহমান, গ্রাম কাঞ্চন নগর উপজেলা ডুমুরীয়া জেলা খুলনা। সে হাফেজী মাদরাসা থেকে ১৮ পারা কোরআনের হাফেজ। কিন্তু সে এই পরিচয় গোপন করে সনাতন ধর্মীয় লোক পরিচয়ে মাগুরায় চেঙ্গারডাঙ্গীর মিতা বিশ্বাসকে বিয়ে করেছে। খুলনায় গ্রামের বাড়িতে তার প্রথম স্ত্রী ও সন্তান রয়েছে। এই বিষয়টি গোপন করে সে মাগুরায় অন্য ধর্মীয় পরিচয়ে নানা প্রতারণা করে আসছে। এ সব কারনে তার বিরুদ্ধে সন্দেহজনক বিষয়গুলো পুলিশ খতিয়ে দেখছে।



মন্তব্য চালু নেই