অটোরিকশার ধাক্কার জের

মাইকে ঘোষণা দিয়ে ৪৫ বাড়িঘর ভাঙচুর, লুটপাট

আটোরিকশার ধাক্কার জেরে মাইকে ঘোষণা দিয়ে কয়েকশ লোক জড়ো করে প্রতিপক্ষের বাড়িঘরে হামলা, ভাঙচুর-লুটপাট চালানো হয়েছে। এ সময় ভাঙচুর করা হয় ৩০ বাড়িঘর, ১৫ দোকান। সেইসঙ্গে লুটপাটও চালানো হয়। এতে আহত হয়েছে অন্তত ১৫ জন।

রোববার দুপুরে জামালপুরের শহরতলীর ছোটগড় এলাকায় পাশের পলাশগড়ের লোকজন এ ঘটনা ঘটায়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ২০ মার্চ শুক্রবার জামালপুর শহরতলীর ছোটগড় এলাকায় একজনের গায়ে অটোরিকশার ধাক্কা লাগলে ছোটগড় এলাকার লোকজন পলাশগড় এলাকার অটোচালক তামিমকে মারধর করে। ওই ঘটনার জের ধরে দুদিন যাবত ছোটগড় ও পলাশ গড় এলাকাবাসীর মধ্যে উত্তেজনা চলছিল।

পরে রোববার দুপুর সাড়ে ১২ টার দিকে মাইকে ঘোষণা দিয়ে পলাশগড় এলাকার কয়েকশ লোক জড়ো হয়ে রামদা, লাঠিসোঠা ও দেশিয় অস্ত্র নিয়ে ছোটগড় এলাকায় হামলা চালায়। এ সময় তারা ছোটগড় এলাকার ৩০ বাড়িঘর ও ১৫ দোকানে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। এ সময় অন্তত ১৫ জন এলাকাবাসী আহত হয়।

আহতদের মধ্যে শীলা, খোকন, ইমরান, রানা, মিঠুন, ফারুক, সুমন, আনার, রাফি, শহীদ, নজরুল, মুসাকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে জামালপুর থানার সাব-ইন্সপেক্টর শাহ নেওয়াজ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। এখন ওই এলাকায় শান্ত পরিস্থিতি বিরাজ করছে।’



মন্তব্য চালু নেই