‘মহান’ স্যারের ছাত্রীবধূ!

বিয়ে ঠেকানো যায়নি। শুধু জরিমানা করা হয়েছে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে। নবম শ্রেণীর ছাত্রীকে ঠিকই বউ করে নিয়ে গেলেন প্রধান শিক্ষক। অসম বয়সী ওই দম্পতিকে ক্লাসের অন্য শিক্ষার্থীরা মেনে নিতে পারেনি সত্য, তবে বলারও কোনো সুযোগ পায়নি কেউ কিছুই।

বৃহস্পতিবার দুপুরে ঘটনাটি ঘটেছে মুন্সীগঞ্জে সিরাজদিখান উপজেলার কেয়াইন ইউনিয়নের কুচিয়ামোড়া গ্রামে।

বর সেন্টু মিয়া (৩৫) উপজেলার বয়রাগাদি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। তিনি বয়রাগাদি ইউনিয়নের পাউলদিয়া গ্রামের আব্দুল মালেকের ছেলে। আর কনে জান্নাত আক্তার (১৫) কুচিয়ামোড়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী। সে কুচিয়ামোড়া গ্রামের আনোয়ার হোসেনের মেয়ে।

সিরাজদিখান থানার পরিদর্শক (ওসি, তদন্ত) ইয়ারদৌস হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে  জানান, বিয়ে সম্পন্ন হওয়ার পর জানতে পারা যায়। পরে সহকারী কমিশনারের (এসিল্যান্ড) নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এতে বর ও কনে পক্ষের প্রত্যেকে এক হাজার টাকা করে জরিমানা করা হয়। পরে কনে স্বামীর বাড়ি চলে গেছে।

স্থানীয়রা জানান, বর ও কনে পক্ষের লোকজনের সম্মতিতেই ওই অসময় ও বাল্যবিয়ের আয়োজন করা হয়। বৃহস্পতিবার দুপুরে বিয়ে সম্পন্ন হওয়ার পরে প্রশাসন জানতে পারে। পরে এসিল্যান্ডের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত বসানো হয়।



মন্তব্য চালু নেই