মহাদেবপুর ও সাপাহারে জমি বিরোধ নিয়ে সংঘর্ষে নিহত-২ আহত-৪

নওগাঁর মহাদেবপুরে জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষে আবু তাহের (৬৬) নামে এক ব্যক্তি নিহত ও চার জন আহত হয়েছেন। শক্রবার দিনগত রাত ৮টার দিকে এ সংঘর্ষের ঘটনাটি ঘটে। নিহত আবু তাহের মহিসবাথান গ্রামের মৃত খাদেম আলীর ছেলে। আহতদের উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে নেওয়া হয়েছে। তবে আহতের নাম পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয়রা জানান, উপজেলার মহিষবাথান মোড়ে একটি পৈত্রিক জমির দখল নিয়ে আবু তাহের ও তার সৎভাই হায়দার আলীর মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ বিরোধকে কেন্দ্র করে সন্ধ্যায় তাদের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় প্রতিপক্ষ হায়দার আলীর লোকজনের হামলায় ঘটনাস্থলেই আবু তাহের মারা যান। মহাদেবপুর থানার উপপরিদর্শক এসআই ইকবাল পাশা বলেন, খবর পেয়ে রাত নয়টার দিকে ঘটনাস্থল থেকে মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ঘটনার পর হামলাকারীরা পালিয়ে গেছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

অপরদিকে গত শক্রবার বিকেল ৪টায় নওগাঁর সাপাহার উপজেলার চহেরা গ্রামে জমিজমা সংক্রান্ত বিবাদের জের ধরে সৃষ্ট সংঘর্ষে গুরুতর আহত আলহাজ্ব কুরবান আলী (৭০) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। উল্লেখ্য গত বছরের ১৫ নভেম্বর শনিবার সকাল ৭টার দিকে প্রতিপক্ষের লোকজন ওই সম্পত্তির ধান কাটতে লাগলে উভয়ের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের সৃষ্টি হয়।

এ সংঘর্ষে আলহাজ্ব কোরবান আলী গুরুতর আহত হয়। আহত অবস্থায় তাকে সাপাহার সরকারি হাসপাতালে ভর্তি করা হলে পরে আশংকাজনক অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। দীর্ঘদিন চিকিৎাধীন অবস্থায় গত শক্রবার বিকেল ৪টায় মারা গেছেন। এ ঘটনায় সাপাহার থানায় একটি মামলা দায়ের হয়েছে।



মন্তব্য চালু নেই