সাতক্ষীরার কিছু খবর

মটরসাইকেলে সঙ্গী বহনের নিষেধাজ্ঞার প্রতিবাদে সাতক্ষীরায় মিছিল, মানববন্ধন

মটরসাইকেলে সঙ্গী বহনের নিষেধাজ্ঞা সংক্রান্ত সরকারি পরিপত্রের প্রতিবাদে সাতক্ষীরায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে জেলা মটরসাইকেল চালক এ্যাসোসিয়েশন।

রোববার বেলা ১১টায় সাতক্ষীরা পৌর দীঘির পাড় থেকে মটরসাইকেল চালিয়ে জীবিকা নির্বাহকারী এসব শ্রমিকরা হাতে প্লাকার্ড নিয়ে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এসে এক মানববন্ধন কর্মসূচী পালন করে।

মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, জেলা মটরসাইকেল চালক এ্যাসোসিয়েশনের প্রধান উপদেষ্টা শেখ হারুন-উর-রশিদ, সভাপতি এবাদুল ইসলাম, সাবেক সভাপতি তারিকুল ইসলাম, আহছানুল্লাহ মুকুল, নেছার আলী রাজু প্রমুখ।

বক্তারা বলেন, সাতক্ষীরার প্রায় ২৫ হাজার মানুষ ভাড়ায় মটরসাইকেল চালিয়ে জীবিকা নির্বাহ করে। অথচ সরকারি নিষেধাজ্ঞার জন্য ভাড়ায় চালিত এসব মটর শ্রমিকরা তাদের মোটর সাইকেল চালাতে না পারলে তারা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করবে।
বক্তারা আরো বলেন, বিভিন্ন এনজিও ও ব্যাংক থেকে ঋণ নিয়ে তারা মটরসাইকেল ক্রয় করে ভাড়ায় চালিয়ে জীবিকা নির্বাহ করছে। কিন্তু বর্তমানে সরকারের এই নিষেধাজ্ঞার কারনে তাদের অনাহারে অর্ধাহারে দিন কাটাতে হবে।
তাই বক্তারা মটরসাইকেলে সঙ্গী বহনের সরকারি নিষেধাজ্ঞা প্রত্যাহার করার দাবি জানান।

 

বিএনপির ডাকা হরতালে সাতক্ষীরায় জনজীবনে কোন প্রভাব পড়েনি
পুলিশের অভিযানে বিএনপি-জামায়াতসহ আটক : পুলিশ ও বিজিবি মোতায়েন

বিএনপির ডাকা দেশব্যাপী ৩৬ ঘন্টার হরতালে সাতক্ষীরায় জনজীবনে কোন প্রভাব পড়েনি। রোববার সকাল থেকে হরতালের কারনে দূরপাল্লার কোন পরিবহন ছেড়ে যায়নি। তবে, আভ্যন্তরীন রুটে যান চলাচল স্বাভাবিক রয়েছে। হরতালের পক্ষে জেলার কোথাও কোন এখনও পর্যন্ত মিছিল মিটিং ও সমাবেশের খবর পাওয়া যায়নি। এদিকে, হরতালে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম স্বাভাবিক রয়েছে। অপরদিকে, নাশকতার আশংকায় সাতক্ষীরা জেলার বিভিন্ন স্থানে পুলিশ অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতসহ মোট ৪২ জনকে আটক করেছে। এর মধ্যে জামায়াতের ১০ জন ও বিএনপি’র ২ জনসহ মোট ১২ জন নেতা-কর্মী রয়েছে। শনিবার রাত ভোর অভিযান চালিয়ে জেলার বিভিন্ন স্থান থেকে পুলিশ তাদেরকে আটক করে। নাশকতা এড়াতে পুলিশ, বিজিবি ও র‌্যাবের সমন্বয়ে গঠিত যৌথ বাহিনীর টহল অব্যাহত আছে।
সাতক্ষীরা জেলা পুলিশের তথ্য কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) কামাল বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের বিরুদ্ধে নাশকতাসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে।

 

সাতক্ষীরায় ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সনাতন ধর্মীয় শিক্ষার্থীদের বিদ্যার দেবী সরস্বতী পূজা উদযাপিত

সাতক্ষীরায় ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সনাতন ধর্মীয় শিক্ষার্থীদের বিদ্যার দেবী সরস্বতী পূজা উদযাপিত হয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং বসত বাড়ীসহ বিভিন্ন স্থানে উদযাপন করা হচ্ছে সরস্বতী পূজা।

সরস্বতী পূজা উপলক্ষে সাতক্ষীরা মেডিকেল কলেজে পূজা উদযাপন কমিটির উদ্যোগে পূজা অর্চনা আলোচনা সভা ও সরস্বতী পুজার বিশেষ সংখ্যা “স্বেতপদ্মাসানা” মোড়ক উন্মোচন করেন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. হাবিবুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন সাবেক অধ্যক্ষ ডা. এস জেড আতিক, ডা. হরশিত চক্রবর্তী, ডা. অমল বিশ্বাস প্রমুখ। এছাড়া সাতক্ষীরা সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজ, সরকারি উচ্চ বিদ্যালয়, বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন স্থানের পালন করা হয়েছে সরস্বতী পূজা।



মন্তব্য চালু নেই