ভোট ছাড়া আওয়ামী লীগ কোনো দিন ক্ষমতায় আসেনি : নাসিম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জনগণের ভোট ছাড়া আওয়ামী লীগ কোনো দিন ক্ষমতায় আসেনি এবং কোনো বিকল্প পন্থা নিয়েও ভাবে না। কোনো দেশ বা গোষ্ঠীর কাছে দেশ বিক্রি করে ক্ষমতায় যাওয়া সম্ভব কিনা তা বিএনপি নেত্রীই ভালো জানেন। তিনি বলেন, বিভিন্ন সময় ষড়যন্ত্র করে বা অবৈধভাবে বিএনপিই ক্ষমতায় এসেছিল।

স্বাস্থ্যমন্ত্রী ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম আজ রাজধানীর মহাখালীতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পণ্যাগার পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন। এ সময় তিনি জানান রাজধানীর মহাখালীতে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পণ্যাগারে অগ্নিকান্ডের ঘটনায় মাঠ পর্যায়ের সরবরাহে কোনো সংকট হবে না।

দেশের ৪৮৮টি উপজেলা ও ২১টি আঞ্চলিক সংরক্ষণাগারে তিন মাসের ওষুধ মজুদ আছে। এরমধ্যেই সরকার নতুন করে ওষুধ ও অন্যান্য উপকরণ সংগ্রহের উদ্যোগ নিচ্ছে। ফলে ভবিষ্যতেও কোনো বড় সংকট সৃষ্টি হবে না।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয়ে মন্ত্রণালয় ও পরিবার পরিকল্পনা অধিদপ্তর তিনটি কমিটি গঠন করেছে। কমিটিগুলো ইতোমধ্যে কাজ শুরু করেছে। দু’টি তদন্ত কমিটি কারণ অনুসন্ধানে পৃথকভাবে কাজ করছে। আর একটি ইনভেনট্রি কমিটি কাজ করছে ক্ষয়ক্ষতির পরিমান নিরুপনে। তিনি বলেন, সংরক্ষণাগারটি অনেক পুরানো ও বর্তমান সময়োপযোগি নয়। এখানে একটি আধুনিক মানের ভবন নির্মাণের উদ্যোগ নেয়া হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে আওয়ামী লীগের নেতৃত্বে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ করে জনগণ বাংলাদেশের স্বাধীনতা ছিনিয়ে এনেছিল। তাই এই দলটির মাধ্যমে দেশের সার্বভৌমত্ব ক্ষুন্ন হতে পারে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় সব দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখে আলোচনার মধ্য দিয়ে বাংলাদেশের মর্যাদা বৃদ্ধি হয় এমন পদক্ষেপ নিয়ে থাকেন। অতীতে পার্বত্য শান্তি চুক্তির সময় বিএনপি বলেছিল, পার্বত্য চট্টগ্রাম থেকে ফেনী পর্যন্ত দেশের ভূখণ্ড আলাদা হয়ে যাবে। তারা সব সময় দায়িত্বজ্ঞানহীন কথা বলে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালায়।

মোহাম্মদ নাসিম বলেন, বহির্বিশ্বে আলোচনার মাধ্যমে বাংলাদেশের জন্য কোনো সুবিধা আজ পর্যন্ত আদায় করতে পারেনি বিএনপি । তারা শুধু দেশ বিক্রির জুজুর ভয় দেখাতে পারে। এ ধরনের বিভ্রান্তি সৃষ্টি না করে আগামী নির্বাচনে মাঠে থাকার জন্য বিএনপির প্রতি তিনি পুনরায় আহ্বান জানান।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী ক্ষতিগ্রস্থ পণ্যাগার ঘুরে দেখেন এবং কর্মকর্তাদের সাথে কথা বলেন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক ডা. কাজী মোস্তফা সারোয়ারসহ মন্ত্রণালয়, অধিদপ্তর ও ফায়ার সার্ভিসের ঊর্দ্ধতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন ।



মন্তব্য চালু নেই