পরীক্ষা স্থগিত

ভৈরবে বার্ষিক পরীক্ষার প্রশ্ন ফাঁস

৭ ডিসেম্বর থেকে কিশোরগঞ্জের ভৈরবে অনুষ্ঠিত হচ্ছে প্রাথমিক বিদ্যালয়গুলোর বার্ষিক পরীক্ষা। চলবে আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত। কিন্তু প্রশ্ন ফাঁস হওয়ায় পরীক্ষা আপাতত: স্থগিত করা হয়েছে।

শুক্রবার রাত ৮টায় প্রাথমিক বিদ্যালয়গুলোর প্রধান শিক্ষকদের সঙ্গে জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত ঘোষণা করেন ভৈরবের উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. সোহাগ হোসেন।

তিনি বলেন, আমরা প্রশ্ন ফাঁস হওয়ার ঘটনা শুনেছি এবং প্রমাণও পেয়েছি। তাই আপাতত: পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরবর্তী সময়ে পুনরায় পরীক্ষা নেওয়ার তারিখ জানানো হবে।

জানা গেছে, শনিবার অনুষ্ঠেয় ৪র্থ শ্রেনীর ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের প্রশ্ন উপজেলার বিভিন্ন ফটোকপি দোকান এবং স্টুডিওতে মাত্র ৫ টাকায় কিনতে পাওয়া যাচ্ছে। কিছু অসাধু শিক্ষক ওই সব দোকানীর হাতে প্রশ্ন তুলে দিয়েছেন বলে অভিযোগ রয়েছে। পরীক্ষা শুরুর আগেই ৬টি বিষয়ের প্রশ্ন তারা বাজারে বিক্রি করে দিয়েছেন বলে অভিভাবকরা অভিযোগ করেছেন।

অভিযোগের সত্যতা পেয়েছেন উপজেলার শ্রীগর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ভবানীপুর গ্রামের ইউপি সদস্য আবুল বাসার। তিনি এ প্রতিবেদকের কাছে প্রশ্নপত্রসহ অভিযোগ করেন। পরে বিষয়টি জানাজানি হলে জরুরি সভা করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা।



মন্তব্য চালু নেই