সাতক্ষীরার কলারোয়ার কিছু খবর

ভূয়া বিএসটিআইয়ের সিলে যৌন উত্তেজক সিরাপ বিক্রিতে জরিমানা

বিএসটিআইয়ের নকল সিল লাগিয়ে যৌন উত্তেজক সিরাপ বিক্রির অভিযোগে ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। এসময় উদ্ধারকৃত নকল ও ভুয়া সিরাপগুলো বিনষ্ট করা হয়। সাতক্ষীরার কলারোয়ায় বৃহষ্পতিবার বেলা ১১টার দিকে ভেজাল বিরোধী অভিযানে ওই ব্যবসায়ীকে ৭হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুর আহম্মদ। পৌর বাজারের গাজী এন্টারপ্রাইজে ডবল হর্স হারবাল জাতীয় বোতলে বিএসটিআইয়ের নকল সিল লাগিয়ে বিক্রি করার অপরাধে ৭হাজার টাকা জরিমানা আদায়সহ ২৭ বোতল ডবল হর্স বিনষ্ট করা হয়। এসময় উপস্থিত ছিলেন কলারোয়া থানার এসআই হিমেল হোসেন, সাংবাদিক জুলফিকার আলী ও আরিফুল হক চৌধুরী প্রমুখ।

গ্রামীণ মহিলাদের মাঝে ছাগল বিতরণ:

Kalaroa pic-04গ্রামীণ মহিলাদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ করা হয়েছে। দু;স্থ, অসহায় ও স্বামী পরিত্যক্তা ৩৫জন গ্রামীন মহিলাদের মাঝে দু’পর্বে ৩৫টি ছাগল বিতরণ করে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘গণমৈত্রী’। এ উপলক্ষ্যে বৃহষ্পতিবার সকালে পৌরসভাধীন নবারুণ গালর্স স্কুল চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. আব্দুর রহিম। বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহযোগিতায় গ্রামীণ মহিলাদের আয়বর্ধক প্রকল্পের আওতায় উপজেলার হেলাতলা ইউনিয়নের ওই ৩৫জন মহিলার মাঝে এ ছাগল বিতরণ করা হয়। অনুষ্ঠানে গণমৈত্রীর পরিচালক মেহেদী হাসানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ভিএফএ গোলাম ওয়াদুদ, শফিকুল ইসলাম, জাহিদ হাসান, ইউপি সদস্য আব্দুস সাত্তার, সাংবাদিক আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে সনদ-অর্থ প্রদাণ স্টাফের:

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে সনদপত্র ও নগদ অর্থ প্রদাণ করেছে স্টুডেন্ট ট্যালেন্ট এ্যাসিসট্যান্স ফোরাম (স্টাফ)। স্টাফের বৃত্তি প্রকল্পের আওতায় কলারোয়ার ১১জন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে এগুলো তুলে দেয়া হয়। Kalaroa photo-04বৃহস্পতিবার সকালে কলারোয়া শিশু ল্যাবরেটরী স্কুল পাঠাগারে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্টাফের উপজেলা সমন্বয়কারী ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক আমান উল্লøাহ আমান। অনুষ্ঠানে বক্তারা মেধাবী শিক্ষার্থীদের অনুপ্রেরণা আর আগ্রহকে আরো মজবুত করতে মহতি বিভিন্ন উদ্যোগকে স্বাগত জানান। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী সুমাইয়া আক্তার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্টাফের ভাইস চেয়ারম্যান অধ্যাপক মোজাম্মেল হোসেন, সদস্য আব্দুর রব ওয়ার্ছী, প্রধান শিক্ষক ইমদাদুল হক, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি গোলাম রহমান, সা.সম্পাদক প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, সাবেক সা.সম্পাদক সহকারী প্রধান শিক্ষক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, সহ.সভাপতি অধ্যাপক কেএম আনিছুর রহমান, সাংবাদিক এমএ সাজেদ, আসাদুজ্জামান আসাদ, ক্রীড়া সংগঠক মীর রফিকুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন স্টাফের সেক্রেটারী শফিকুল ইসলাম।

বোয়ালিয়া মুক্তিযোদ্ধা ডিগ্রী কলেজে সভা অনুষ্ঠিত:
কলারোয়ার বোয়ালিয়া মুক্তিযোদ্ধা ডিগ্রী কলেজে এক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ১৬ডিসেম্বর মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালন সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। বৃহষ্পতিবার সকালে কলেজের অফিস কক্ষে আয়োজিত ওই সভায় সভাপতিত্ব করেন কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও কেঁড়াগাছি ইউপি চেয়ারম্যান ভূট্টোলাল গাইন। সভায় উপস্থিত ছিলেন কলেজ পরিচালনা কমিটির সদস্য অবসরপ্রাপ্ত শিক্ষক ফজলুর রহমান, শিক্ষক ও সাংবাদিক দীপক শেঠ, রবিউল হক, মনিলাল ফকির, মারুফ হোসেন, শিক্ষক প্রতিনিধি অধ্যাপক কার্তিক চন্দ্র মিত্র, প্রভাষক শাহিনুর রহমান, প্রভাষক ফিরোজা খাতুন, অভিভাবক সদস্য মহিউদ্দীন সরদার, নূর আলী বিশ্বাস ও শহীদুজ্জামান। সভাটি সঞ্চালনা করেন কলেজের অধ্যক্ষ ফারুক হোসেন।

চন্দনপুর ইউনিয়ন ছাত্রলীগের নয়া কমিটি:
ছাত্রলীগকলারোয়ার ৭নং চন্দনপুর ইউনিয়ন ছাত্রলীগের নয়া কমিটি গঠিত হয়েছে। সাজ্জাদুল হক সজিবকে সভাপতি, এসএম আব্দুল আহাদ চমককে সা.সম্পাদক ও নাঈমুর রহমান হিমেলকে সাংগঠনিক সম্পাদক করে আগামী ২বছরের জন্য ৫১সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষিত হয়েছে। দলীয় প্যাডে উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ ইমরান হোসেন ও সা.সম্পাদক আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

প্রয়াত উপজেলা চেয়ারম্যান হোসেন আলীর মৃত্যুবার্ষিকী পালিত:Late Hossen Ali Chairman Pic
কলারোয়ার সাবেক উপজেলা চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক প্রয়াত হোসেন আলীর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। ৪ডিসেম্বর বৃহষ্পতিবার তাঁর মৃত্যুবার্ষিকী পালিত হয়। পরিবারের পক্ষ থেকে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে শুক্রবার পবিত্র জুম্মা নামাজের পর উপজেলা পরিষদ জামে মসজিদ ও মরহুমের নিজ গ্রাম তুলসীডাঙ্গার মসজিদে। উল্লেখ্য, ২০০৮ সালের ৪ ডিসেম্বর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন কলারোয়ার অতিপিরিচিত, সদাহাস্যোজ্জ্বল, সদালাপী কলারোয়ার চেয়ারম্যান হিসেবে খ্যাত হোসেন চেয়ারম্যান।

দিনব্যাপি ফ্রি ব্লাড গ্রুপ নিরীক্ষা ক্যাম্প:
কলারোয়ার পৃথক ৩টি স্থানে দিনব্যাপি ভ্রাম্যমাণ ফ্রি ব্লাড গ্রুপ নিরীক্ষার ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল থেকে উপজেলার সোনাবাড়ীয়া বাজার, কলারোয়া বাসস্ট্যান্ড ও পাইলট হাইস্কুল মোড়ে আয়োজিত ভ্রাম্যমাণ ক্যাম্পে বিনামূ্ল্যে রক্তের গ্রুপ নিরীক্ষা করা হয়। সাতক্ষীরার জলসিড়ি সেভিংস এন্ড ক্রেডিট-কো-অপারেটিভ সোসাইটি এ ক্যাম্পের আয়োজন করে। সংস্থার ভাইস চেয়ারম্যান রোকনুজ্জামান সাংবাদিকদের জানান, সাতক্ষীরার জলসিড়ি সেভিংস এন্ড ক্রেডিট-কো-অপারেটিভ সোসাইটির প্রতিষ্ঠাবাষির্কী ও বিজয়ের মাস উপলক্ষ্যে কলারোয়ায় এ ক্যাম্পের আয়োজন করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন ফিন্যান্সাল ডিরেক্টর বিল্লাল হোসেন, ব্রাঞ্চ ম্যানেজার মাসুদ রানা প্রমুখ।  

৬ ডিসেম্বর ‘কলারোয়া মুক্ত দিবস’:
মুক্তিযুদ্ধের চেতনায় সমুন্নত ও সুখী-সমৃদ্ধশালী দেশ গড়ার প্রত্যয় জানানোর মধ্য দিয়ে ৬ডিসেম্বর কলারোয়ায় যথাযোগ্য মর্যাদায় উপজেলা পরিষদের উদ্যোগে ‘কলারোয়া মুক্ত দিবস’ পালিত হবে। দিবসটি উপলক্ষে সকাল ৮ টায় কলারোয়া ফুটবল ময়দান সংলগ্ন গণকবর ও স্মৃতিস্তম্ভে মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে পুষ্পমাল্য অর্পণ, সকাল ৯টায় মুক্তিযোদ্ধা-জনতার অংশগ্রহণে কলারোয়া পৌর শহরে বর্ণাঢ্য বিজয় র‌্যালি এবং সকাল ১০টায় শহীদ স্মৃতিস্তম্ভ পাদদেশে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সমগ্র অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কলারোয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন।



মন্তব্য চালু নেই