ভুলে যান জিও! এই অ্যাপ থাকলে বিনামূল্যে যতখুশি কথা বলুন

জিও-র সঙ্গে পাল্লা দিয়ে সস্তায় একের পর এক অফার আনছে বিভিন্ন টেলিকম সংস্থা। কিন্তু জানেন কি, আপনার ফোনে শুধুমাত্র একটি অ্যাপ ডাউনলোড করে সম্পূর্ণ বিনা পয়সায় আপনি যতখুশি কথা বলতে পারেন। তার জন্য অবশ্য মানতে হবে কয়েকটি শর্ত।

আসলে এই কথোপকথনটি হবে ব্লুটুথের সাহায্যে। সেই জন্য আপনাকে গুগল প্লে স্টোর থেকে ব্লুটুথ ওয়াকি টকি অ্যাপটি মোবাইল ফোনে ইনস্টল করতে হবে। তবে শুধু আপনার ফোনে নয়, যাঁকে আপনি ফোন করবেন, সেই ব্যক্তির স্মার্টফোনেও এই অ্যাপটি থাকতে হবে।

ব্লুটুথ কানেকটিভিটির রেঞ্জ একশো মিটার হয়। এই অ্যাপের ক্ষেত্রেও সেই নিয়মটি প্রযোজ্য। অর্থাৎ যাঁর সঙ্গে আপনি কথা বলবেন, তাঁকেও আপনার একশো মিটারের মধ্যে থাকতে হবে।

ব্লুটুথ ওয়াকি টকি অ্যাপটি আপনার ফোনে ডাউনলোড করার পরে সেটি ওপেন করলে মোবাইলের স্ক্রিনের উপরের দিকে ওয়াই-ফাই এবং সার্চিংয়ের লোগো দেখতে পাবেন। এবারে যে ফোন দু’টির মধ্যে কথা বলা হবে, স্মার্টফোনের ব্লুটুথ অন করে সেই ফোন দু’টিকে কানেক্ট করুন।

তার পরে অ্যাপের উপরে দেওয়া ওয়াই-ফাই লোগো বা সার্চিং অপশনে ট্যাপ করুন। তাহলে ফোনে যতগুলি ব্লুটুথ ডিভাইস সেভ করা রয়েছে, তার পুরো লিস্টটি ওপেন হয়ে যাবে।

এবারে যে ব্লুটুথ ডিভাইস বা স্মার্টফোনে আপনি ফোন করতে চান, সেটি সিলেক্ট করুন। চাইলে স্পিকার অপশন অন করেও কথা বলতে পারেন।



মন্তব্য চালু নেই