ভিজিট ভিসা পাবে সৌদি প্রবাসীদের পরিবার

অবশেষে অনেক শর্ত সাপেক্ষে সৌদি প্রবাসীরা পাচ্ছেন পরিবারের সদস্যদের জন্য ভিজিট ভিসার সুযোগ।

শুধু তাই নয়, মন্ত্রণালয়ে না গিয়ে শুধুমাত্র অনলাইনের মাধ্যমে প্রবাসীরা তাদের ভিসার আবেদন করতে পারবেন। আগামী রোববার থেকে এ সিদ্ধান্ত বাস্তবায়ন হবে বলে জানিয়েছে সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওই সূত্র গতকাল বুধবার স্থানীয় সাংবাদিকদের জানায়, ভিসা আবেদনকারীরা ভিসা অফিসে উপস্থিত না হয়ে অনলাইনে প্রয়োজনীয় কাগজপত্র সংযোজন করে ভিসার আবেদন করতে পারবেন প্রবাসীরা। ভিসা অফিসে ভিড় কমানো এবং সময় বাঁচানোর জন্যই মূলত অনলাইনে ভিজিট ভিসা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি দেয়া হয়েছে।

শর্ত অনুযায়ী, অনলাইনে ভিসা আবেদনকারীকে অবশ্যই তার ইকামা (রেসিডেন্স পারমিট)সহ যাবতীয় তথ্য সঠিকভাবে অনলাইনে সাবমিট করতে হবে। সে সঙ্গে তার পরিবারের পাসপোর্টসহ সব কাগজপত্র সঠিকভাবে অনলাইনে জমা দিতে হবে।

এজন্য প্রবাসীদেরকে তার পরিবার নিয়ে আসার আগে পরিবারের বাসস্থান, চিকিৎসা বীমা এবং ভিজিট ভিসার মেয়াদ শেষ হওয়ার আগেই তার পরিবার সৌদি আরব ত্যাগ করবে-এ ব্যাপারে নিশ্চয়তা দিতে হবে। পাশাপাশি এখানে অবস্থানকালে ভিজিটরদের জন্য রাজ্য কর্তৃক প্রণীত আইন মেনে চলার নিশ্চয়তাও দিতে হবে।

এছাড়াও আবেদনকারীদের পরিষ্কার করতে হবে, তাদের পরিবার শুধুমাত্র ভ্রমণের উদ্দেশ্যে সৌদি আরব পরিদর্শন করবেন, ওমরাহ বা হজের জন্য নয়। ভিজিট ভিসায় এসে হজ বা ওমরাহ পালন করলে তাকে শাস্তির মুখোমুখি হতে হবে।

অনলাইনে ভিসা পাওয়ার জন্য ভিজিট করুন www.moi.gov.sa



মন্তব্য চালু নেই