ভিআইপিরা ওয়াটার হিটারে গ্যাস সংযোগ পাবেন

রাজধানীর ভিআইপি এলাকায় ওয়াটার হিটারে গ্যাস লাইন বিচ্ছিন্ন করতে সরকারের আবেদন খারিজ করেছেন সুপ্রিম কোর্ট।

সোমবার প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন অাপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন। বেঞ্চের অপর সদস্যরা হলেন বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, হাসান ফয়েজ সিদ্দিকী, মির্জা হোসাইন হায়দার।

আদালতের এ আদেশের ফলে গুলশান, বনানী, বারিধারা, উত্তরা, এয়ারপোর্ট, বেইলি রোড ও মিন্টু রোড এলাকায় গ্যাস সংযোগ চলবে। এ ছাড়া রাজধানীর তিন তারকা ও পাঁচ তারকা হোটেলেও এ সংযোগ থাকবে মর্মে আদেশ দিয়েছেন সর্বোচ্চ আদালত।

আজ আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ বি এম নুরুল ইসলাম। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট গিয়াস উদ্দিন ও অ্যাডভোকেট মহিউদ্দিন মহিম।

গত ৩০ নভেম্বর তিতাস গ্যাস কর্তৃপক্ষ এসব এলাকায় ওয়াটার হিটার থেকে গ্যাস লাইন বিচ্ছিন্ন করতে পত্রিকায় বিজ্ঞাপন দেয়। এ আদেশের বৈধতা চ্যালেঞ্চ করে হাইকোর্টের গুলশানের ৭৯ রোডের ১৫ নম্বর বাড়ির মালিক আশিক এলাহিসহ ২০ জনের পক্ষে রিট আবেদন করা হয়।

আদালতের আদেশের পর আইনজীবী নুরুল ইসলাম বলেন, রাজধানীর এসব ভিআইপি এলাকায় এক লাখ বিদেশি বাসা ভাড়া নিয়ে বসবাস করতেন। ব্যবসায়িক কাজ চালাতেন। সরকারের এ আদেশের ফলে বিদেশিরা চলে যাচ্ছেন। ফলে এ বাড়ির মালিকরা আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছেন।

আইনজীবী আরো বলেন, এ ব্যাপারে হাইকোর্টে আরো অনেক মামলা দায়ের করা আছে। আদালতের আদেশের ফলে এসব এলাকার ওয়াটার হিটারে গ্যাস সংযোগে আর কোনো বাধা রইল না।



মন্তব্য চালু নেই