ভারত হিন্দুরাষ্ট্রে পরিণত হলে কোনও ভুল নেই : আদিত্যনাথ

রাজনীতিটা যোগীদের জন্যই। এখানে ভোগীদের কোনও জায়গা নেই। বুধবার দূরদর্শনকে দেওয়া একটি সাক্ষাৎকারে এমনটাই জানালেন ভারতের উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও এই যোগীদের তালিকায় রাখেন তিনি।

আদিত্যনাথের কাছে জানতে চাওয়া হয়, একজন ‘যোগী’র রাজনীতিতে আসা কি সঠিক সিদ্ধান্ত? তার জবাবেই মুখ্যমন্ত্রী জানান, এতে কোনও ভুল নেই। নরেন্দ্র মোদিও একজন যোগীর থেকে কোনও অংশে কম নন। মোদি একজন ‘সন্ন্যাসী’ ছিলেন। দেশকে ভাল রাখার জন্য তার আত্মত্যাগ উল্লেখ করার মতো। তাই কে কী বলল তাতে কোনওরকম কর্ণপাত করতে নারাজ আদিত্যনাথ। তিনি বলেন, রাজনীতিটা যোগীদের জন্য, ভোগীদের জন্য নয়।

এদিন অ্যান্টি রোমিও স্কোয়াড সংক্রান্ত এক প্রশ্নের জবাবে আদিত্যনাথ বলেন, যুগলদের হেনস্তা করা কখনওই এই স্কোয়াডের লক্ষ্য নয়। কোনওরকম পক্ষপাতিত্ব ছাড়াই উত্তরপ্রদেশ সরকার মানুষের জন্য কাজ করতে চায়। পাশাপাশি তিনি বলেন, ভারত যদি হিন্দুরাষ্ট্রে পরিণত হয় তাতে কোনও ভুল নেই। কারণ সুপ্রিম কোর্টই ঘোষণা করেছে হিন্দুত্ব হল জীবন দর্শন, মনের অবস্থান।

এদিন রামনবমী উপলক্ষ্যে কন্যাপুজা করছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেখানে তাকে ছোটো ছোটো শিশুকন্যার পা ধুয়ে দিতে দেখা যায়। এরপর তাদের দেবীরূপে পুজাও করেন তিনি। তার ব্যক্তিগত টুইটারে হ্যান্ডলে পুজার ছবিগুলি পোস্টও করেন। আর তারপরেই ঝড়ের গতিতে সেগুলি ভাইরাল হয়ে যায়। ছবিগুলোতে সাধারণ মানুষের ভালোভালো কমেন্ট পড়তেও দেখা গেছে।



মন্তব্য চালু নেই