ভারতীয় মিডিয়ার আলোচনায় মাহমুদউল্লাহর স্ত্রীও!

চলতি বিশ্বকাপে মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট যেন হেসেই চলেছে। শেষ দুটি ম্যাচে টানা সেঞ্চুরি করেছেন তিনি। এখন গোটা বিশ্বের ক্রিকেট-ভক্তের প্রশংসায় ভাসছেন বাংলাদেশের এই অলরাউন্ডার।

প্রশ্ন হতে পারে, মাহমুদউল্লাহর সফলতার নেপথ্যের কারণ কী? এই মুহূর্তে হয়তো কারণটা বাংলাদেশিদের অতটা জানার ইচ্ছাও নেই। তাদের প্রত্যাশা একটাই, আগামী ম্যাচে ভারতের বিপক্ষেও সেঞ্চুরি করবেন মাহমুদউল্লাহ।

অন্যদিকে মাহমুদউল্লাহকে নিয়ে যে ঘুম নেই ভারতের! তার সফলতার রহস্য উন্মোচন করতে মরিয়া টিম ইন্ডিয়া। কেননা ১৯ মার্চ মেলবোর্নে তাদের মাথাব্যথার কারণ হয়ে উঠতে পারেন তিনি। ভারতীয়রা সেই রহস্য উন্মোচন করতে গিয়ে ব্যাপারটা সাজাল ‘কেঁচো খুঁড়তেই সাপ’-এর মতোই।

মাহমুদউল্লাহর সফলতার নেপথ্যের কারণ হিসেবে ভারতীয় মিডিয়া খুঁজে পেল তার স্ত্রীকে! তার মানে, বিশ্বকাপে মাহমুদউল্লাহর ধারাবাহিক সফলতার অন্যতম কারণ তার স্ত্রী মিষ্টি।

ভারতীয় মিডিয়ার অনুমানটা অবশ্য মাহমুদউল্লাহর কথা থেকেই। নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করার পর বাংলাদেশের এই কৃতী ক্রিকেটার বলেছিলেন, ‘ক্লান্তি শেষে ঘরে ফিরে পরিবার পাশে থাকা মানেই আমার শান্তি ও স্বস্তি।’

এই মন্তব্য শুনেই হয়তো ভারতীয় মিডিয়া দাবি করছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে স্ত্রীদের অস্ট্রেলিয়ায় পাঠানোর সিদ্ধান্ত নেওয়ায় সবচেয়ে বেশি খুশি হয়েছেন মাহমুদউল্লাহ! যা তাকে চাপমুক্ত থেকে ভালো খেলতে সহায়তা করছে। যদি সেটাই হয়, তাও ভালো। ভারতের বিপক্ষেও দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাবেন মাহমুদউল্লাহ। এমনটাই প্রত্যাশা বাংলাদেশের ক্রিকেট-ভক্তদের।



মন্তব্য চালু নেই