ভারতীয় কোচের পদে ল্যাঙ্গারের নাম

ভারতীয় কোচের পদের জন্য হঠাতই উঠে এলো জাস্টিন ল্যাঙ্গারের নাম। অস্ট্রেলিয়ার সাবেক এই ওপেনার হতে পারেন ভারতীয় ক্রিকেটের পরবর্তী কোচ। তেমন কথা শোনা যাচ্ছে। তবে খুব জোরেশোরে শোনা যাচ্ছে না ল্যাঙ্গারের নাম। এটা আসল্যে সম্ভাব্য একজন প্রার্থীর নাম। ভারতের জিম্বাবুইয়ান কোচ ডানকান ফ্লেচারের কাজের মেয়াদ শেষ হয়েছে বিশ্বকাপের পর। এখন প্রধান কোচের পদটি ফাঁকা আছে।
ল্যাঙ্গার খেলা ছাড়ার পর কোচিংয়ে নিজেকে নিয়োজিত করেছেন। অস্ট্রেলিয়ার জাতীয় দলের ব্যাটিং উপদেষ্টাও ছিলেন তিনি। এখন নিজের রাজ্য ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার শেফিল্ড শিল্ড ও বিগ ব্যাশে প্রধান কোচ। ৪৪ বছর বয়সী এই সাবেক খেলোয়াড়ের ক্যারিয়ারটা ছিল চমৎকার। ১০৫ টেস্ট খেলেছেন। ২৩ সেঞ্চুরিতে ৭৬৯৬ রান করেছিলেন। ট্যাকটিশিয়ান হিসেবে বেশ পরিচিতি আছে কোচ ল্যাঙ্গারের।
“ল্যাঙ্গারের নাম আসছে। কিন্তু এখনই তেমন কিছু বলা সম্ভব নয়।” ভারতীয় ক্রিকেট বোর্ডের একটি সূত্র বলেছে, “বিসিসিআইয়ের পক্ষ থেকে কাউকে আনু্ষ্ঠানিক প্রস্তাব পাঠানো হয়নি। তবে জাস্টিন ল্যাঙ্গার, ইংল্যান্ডের সাবেক কোচ অ্যান্ডি ফ্লাওয়ারদের মতো কারো কারো নাম আলোচনায় আসছে। প্রার্থিতার জন্য আবেদনপত্র চাওয়া হবে। অনুসরণ করা হবে নির্দিষ্ট প্রক্রিয়া। ল্যাঙ্গার ও ফ্লাওয়ার সিভি দিলে বিসিসিআই খুশি হবে।”



মন্তব্য চালু নেই