ভারতকে ভয় পায় না আমিরাত!

এবারের বিশ্বকাপে আইসিসির সহযোগি দেশগুলোর সঙ্গে বড় দলের কোন পার্থক্য তেমন পরিলক্ষিত হচ্ছে না। উল্টো বড় দলগুলোই অনেক সময় বিষম খেতে হচ্ছে! তাই বলে সংযুক্ত আরব আমিরাত আর কি-ই বা এমন করতে পারে ভারতকে? আমিরাত তো দুই ম্যাচ খেলে দুটিতেই হেরেছে। স্কোরকার্ড বলবে জিম্বাবুয়ে-আয়ারল্যান্ডের সঙ্গে হেরে গেছে মরুর দেশটি। কিন্তু সেখানে লেখা নেই আমিরাতের ছুঁড়ে দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে তাদের কতটা ঘাম ছোটাতে হয়েছে!

ভারতের বিপক্ষে মধ্যপ্রাচ্যেও দলটি যে নিজেদের নিংড়ে দিয়ে ঝাঁপাবে সেটা না বললেও চলে। আবার এটাও ঠিক পাকিস্তান-দক্ষিণ আফ্রিকাকে পাত্তা না দেওয়া ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতও আছে ফর্মের তুঙ্গে।

এখন দেখা যাক পার্থের ওয়াকা গ্রাউন্ডে টিম ইন্ডিয়া’কে কতটা চ্যালেঞ্জ জানাতে পারে আমিরাত। শনিবার বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টায় শুরু হবে ম্যাচটি। আবার এবারের বিশ্বকাপের সুপার ইভিনিংয়ে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তার মধ্যে এটি একটি।

অসমান বাউন্স আর গতিময় পিচের কারণে সারাবিশ্বে সমাদৃত পার্থের ওয়াকা। এখানে এর আগে মোট ১১টি ম্যাচ খেলেছে ভারত। চারটিতে জয়, ছয়টিতে হেরেছে তারা। একটি ম্যাচ টাই হয়েছে। পক্ষান্তরে আমিরাত এই মাঠে খেলার সুযোগই পায়নি। দুর্দান্ত ফর্মে আছে দলটির মিডল অর্ডার সাইমান আনোয়ার। দুই ম্যাচে আমিরাতের এই ব্যাটসম্যানের ব্যাট থেকে এসেছে যথাক্রমে ৬৭ এবং ১০৬ রান।

বিরাট কোহলি-শিখর ধাওয়ানরা রান পেলেও জ্বলে উঠতে পারেননি রোহিত শর্মা। তিনি আমিরাতকে ফর্মে ফেরার উপলক্ষ বানালে অবাক হওয়ার কিছু থাকবে না। তবে হাঁটুর সমস্যার কারণে ডাগ আউটে বসে থাকতে হচ্ছে পেসার মোহাম্মদ শামিকে। আর আয়ারল্যান্ডের বিপক্ষে খেলা দলটিই অপরিবর্তিত রাখছে আমিরাত।

207147.3১৯৯৪ সালে প্রথম এবং শেষবার ভারত-আমিরাত মুখোমুখি হয়েছিল ২০০৪ সালে। দু’বারই ভারত জিতেছিল ৭১ এবং ১১৬ রানের ব্যবধানে। তবে তারকায় ঠাসা ভারতীয় দলকে নিয়ে ভয় পাচ্ছেন না অধিনায়ক মোহাম্মদ তৌকির, ‘আমরা জানি তাদের দলে অনেক বড় বড় তারকা খেলোয়াড় আছে। আগের দুটি ম্যাচ যেভাবে খেলেছি এই ম্যাচটিকেও সেভাবে নিয়েছি। আমরা তাদের নাম নিয়ে ভয় পাচ্ছি না। ’

ভারত (সম্ভাব্য একাদশ): শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, সুরেশ রায়ন, মহেন্দ্র সিং ধোনি, স্টুয়ার্ট বিনি/ভুবনেশ্বর কুমার, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্র অশ্বিন, মুহিত শর্মা এবং উমেশ যাদব।

আরব আমিরাত (সম্ভাব্য একাদশ): আমজাদ আলী, আন্দ্রি বেরেনগার, কৃঞ্চ চন্দন, খুররম খান, স্বপ্নিল পাতিল, সাইমন আনোয়ার, রোহান মুস্তফা, মোহাম্মদ নাভেদ, আমজাদ জাভেদ, মোহাম্মদ তৌকির (অধিনায়ক) এবং মুনজুলা গুরুগে।



মন্তব্য চালু নেই