ব্লগার আশিকুর হত্যা: ৪ জনকে আসামি করে মামলা

সোমবার সকালে রাজধানীর বেগুনবাড়িতে ব্লগার আশিকুর হত্যায় চারজনকে আসামি করে মামলা দায়ের করেছেন নিহতের ভগ্নিপতি মনির হোসেন মাসুদ। সোমবার রাত আড়াইটার সময় তেজগাঁও শিল্পাঞ্চল থানায় এই মামলাটি দায়ের করা হয়।

মামলার আসামীরা হলেন জিকরুল্লাহ, আরিফুল, আবু তাহের এবং মাসুম। এদের মধ্যে জিকরুল্লাহ এবং আরিফুলকে হত্যাকান্ডের পরপরই গ্রেপ্তার করে পুলিশ।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ডিউটি অফিসার ইসমাইল হোসেন মামলার কথা স্বীকার করেছেন।

সোমবার সকালে বেগুনবাড়ি এলাকায় আশিকুর কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। বিজ্ঞান লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যার প্রতিবাদে অত্যন্ত সরব ছিলেন এ ব্লগার। তিনি ব্লগে ওয়াশিকুর বাবু নামেই পরিচিত ছিলেন। সেই সঙ্গে কখনো তিনি ‘কুচ্ছিত হাঁসের ছানা’ কিংবা ‘গণ্ডমূর্খ’ নামেও লিখতেন।

সোমবার সকালে বেগুনবাড়ী জিপিকা ঢাল থেকে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত মিশুক ফারইস্ট অ্যাভিয়েশন ট্রাভেল এজেন্সির আইটি বিভাগে কাজ করতেন। হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে দু’জনকে আটক করেছে পুলিশ।

আটককৃত জিকরুল্লাহ (১৯) ও আরিফ (২০) মাদরাসা ছাত্র বলে পুলিশ সূত্রে জানা গেছে।

পুলিশ জানিয়েছে, ধর্মীয় মতাদর্শ নিয়ে লেখালেখির কারণে বিরোধ থেকে ওয়াশিকুরকে হত্যার কথা গ্রেপ্তার দুজন প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

খুনীরা একে অপরকে না চিনলেও হত্যায় অংশ নেয়

ব্লগার বাবু হত্যা মিশনে তিন যুবক, দু’জনের দায় স্বীকার



মন্তব্য চালু নেই