‘বোমা মেরে সরকার পতনের নজির বিশ্বের কোথাও নেই’

সেতু ও সড়ক যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বোমা মেরে সরকার পতনের নজির বিশ্বের কোথাও নেই। নিরীহ জনগণকে হত্যা করে আন্দোলন হয় না। এটা সন্ত্রাস, সহিংসতা আর নাশকতা ছাড়া কিছুই না।

শুক্রবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার পদুয়ারবাজার বিশ্ব রোডে রেলওয়ে ওভারপাস পরিদর্শনকালে তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগসহ ১৪ দল জনগণের ইচ্ছার বিরুদ্ধে কোনো কাজ করছে না। তাই আওয়ামী লীগের প্রতি জনগণের পূর্ণ সমর্থন রয়েছে। বিএনপি তাদের সঙ্গে জনগণকে সম্পৃক্ত করতে পরেনি, তাই জনগণ তাদের সঙ্গে নেই।

ভারতের পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর ঢাকা সফর প্রসঙ্গে মন্ত্রী বলেন, এ সফর সম্পর্কে আমি আশাবাদী। এতে বিরাজমান সীমান্ত ও তিস্তা চুক্তি বাস্তবায়নের পথ সুগম হবে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কাজের অগ্রগতি সম্পর্কে মন্ত্রী বলেন, এ মহাসড়কের ৬০ ভাগ কাজ শেষ হয়েছে। আগামী জুনের মধ্যে অধিকাংশ কাজ শেষ হবে এবং ডিসেম্বরের মধ্যে এ মহাসড়ক খুলে দেওয়া হবে। এতে ঢাকা থেকে চট্টগ্রাম সাড়ে ৪ থেকে ৫ ঘণ্টর মধ্যে যাতায়াত করা যাবে।

তিনি আরো বলেন, এ মহাসড়কে চার লেনের কাজের ১৯২ কিলোমিটার সড়কের মধ্যে ১১৬ কিলোমিটার সড়কের নির্মাণ কাজ শেষ হয়েছে।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন-ফোর লেন প্রকল্পের পরিচালক ইবনে আলম হাসান, সওজ-কুমিল্লার অতিরিক্ত প্রধান প্রকৌশলী জুনায়েদ আহমেদ শিবিব, তত্ত্বাবধায়ক প্রকৌশলী কে এম আতিকুল হক, অতিরিক্ত প্রকল্প পরিচালক আবদুস সবুর, সওজের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ সাইফ উদ্দিন, প্রকল্প ব্যবস্থাপক মাসুম সারোয়ার, উপ-প্রকল্প ব্যবস্থাপক নাহিদ সুলতানা, হাইওয়ে পূর্বাঞ্চলের পুলিশ সুপার মো. রেজাউল করিম পিপিএম, সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদ মাহমুদ প্রমুখ।



মন্তব্য চালু নেই