বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলোর প্রতি শিক্ষামন্ত্রী কঠোর হুশিয়ারী

নিজস্ব প্রতিবেদক : বেসরকারী বিশ্ববিদ্যালয় গুলো সরকারের নির্দেশনা অনুসরন না করলে শিক্ষার্থী ভর্তি বন্ধ সহ তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে বলে হুশিয়ারী উচ্চরণ করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বুধবার দুপুরে সাভারের আশুলিয়ার দত্তপাড়া এলাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৬ষ্ঠ সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের চান্সেলর রাষ্ট্রপতি এ্যাডভোকেট আব্দুল হামিদের প্রতিনিধি হিসেবে উপস্থিত থেকে এক বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী এসময় আরও বলেন যে সকল বেসরকারী বিশ্ববিদ্যালয় পরিচালনার পরিবেশ ও নির্ধারিত শর্ত পূরণ করতে ব্যর্থ হয়েছে,যারা মুনাফার লক্ষ্য নিয়ে চলতে চান যারা নিজস্ব ক্যাম্পাসে এখনো যায়নি,যারা একাধিক ক্যাম্পাসে পাঠদান পরিচালনা করছেন তারা আইন অনুসারে সঠিকভাবে বিশ্ববিদ্যালয় চালাতে না পারলে নতুন শিক্ষার্থী ভর্তি সহ খুব শীঘ্রই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবেও বলে হুশিয়ারী উচ্চরন করেন মন্ত্রী।

সমাবর্তনে ৩৪৭৩ জন নবীন গ্র্যাজুয়েট শিক্ষার্থী শিক্ষামন্ত্রীর কাছ থেকে সনদ গ্রহন করেন। এছাড়া কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনকারী ১৩ জন গ্র্যাজুয়েন্ট ¯^র্ণপদক প্রদান করেন।

উল্লেখ্য ২০০২ সালে প্রতিষ্ঠার পর থেকে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ১৭টি বিভাগে ১৬০০০ শিক্ষার্থীকে গ্র্যাজুয়েন্ট প্রদান করেন।

৬ষ্ঠ সমাবর্তনে এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান,বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.ইউসুফ মাহাবুবুল ইসলাম,বিশ^বিদ্যালয় ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান সবুর খাঁনসহ আরো অনেকে।



মন্তব্য চালু নেই