বেনাপোল (যশোর) সংবাদ (১৮/৯/১৪)

## বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ:
বিশ্ব কর্মা পূজা উপলক্ষে ভারতীয় ট্রাক চালকরা ট্রাক চলাচল বন্ধ রাখায় বুধবার সকাল থেকে পেট্রাপোল স্থল বন্দরের সঙ্গে বেনাপোল বন্দরের আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে বেনাপোল বন্দর অভ্যন্তরে আমদানি পণ্য খালাস কার্যক্রম স্বাভাবিক ছিল।
ভারতের পেট্রাপোল বন্দরের রপ্তানিকারক প্রতিষ্ঠান ওম শিভাম ওয়ার্লডের স্বত্তাধিকারি সঞ্জয় দেবনাথ (টিংকু) জানান, বিশ্ব কর্মা পূজার এই দিনে পণ্য বহনকারী ট্রাক চালকরা ট্রাক চলাচল বন্ধ রেখেছে এ কারণে বাংলাদেশের সঙ্গে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে।
বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার সুপার খায়রুল এনাম জানান, পেট্রাপোল বন্দরের কার্যক্রম বন্ধের বিষয়ে তারা আমাদের চিঠি দিয়ে কিছু জানায়নি। সকাল ১০টায় বাণিজ্য শুরু হওয়ার কথা থাকলেও সকাল ১১টা পর্যন্ত কোনো ভারতীয় ট্রাক পণ্য নিয়ে বেনাপোল বন্দরে প্রবেশ করেনি। এছাড়া বাংলাদেশ থেকেও কোনো রপ্তানি পণ্য বোঝাই ট্রাক তারা গ্রহণ করেনি। তবে বেনাপোল বন্দর অভ্যন্তর আমদানি পণ্য লোড-আনলোড কার্যক্রম স্বাভাবিক ছিল বলে জানান তিনি। এদিকে, আগে থেকে না জানিয়ে হঠাৎ করে পেট্রাপোল বন্দর কর্তৃপক্ষ বাণিজ্য বন্ধ করে দেওয়ায় বেনাপোল বন্দরে ৩ শতাধিক ট্রাক রপ্তানি পণ্য নিয়ে ভারতে প্রবেশের অপেক্ষায় রয়েছে।

## শার্শায় বিএনপি ও জামায়াত শিবিরের ৭ নেতা-কর্মী আটক:
জামায়াত নেতা দেলোওয়ার হোসেন সাঈদীর রায় ঘোষনাকে কেন্দ্র করে নাশকতার আশঙ্কায় যশোরের সীমান্তবর্তী উপজেলা শার্শার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াত শিবিরের ৭ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। বুধবার ভোর থেকে সকাল ১০ টা পর্যন্ত অভিযানে শার্শা থানা পুলিশ তাদের আটক করে।
আটককৃতরা হচ্ছে, শার্শা উপজেলার টেংরা গ্রামের জাবেদ আলীর ছেলে শিবির নেতা জাবছের আলী(২৫), কেরালখালী গ্রামের মৃত তাহের আলীর ছেলে বিএনপি কর্মী শাহাজান আলী(৫৫),পাকশিয়া গ্রামের মৃত ইছাক আলীর ছেলে ডিহী ইউনিয়ন বিএনপির সভাপতি আলাল উদ্দিন(৪৮),পাকশিয়া ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ইমানী সরদার(৪২), সাড়াতলা গ্রামের আব্দুল কাদেরের ছেলে বিএনপি কর্মী শহিদুল ইসলাম(৩২),গোড়পাড়া গ্রামের জয়নাল আবেদিনের ছেলে বিএনপি কর্মী শহীদ(৫৫), নড়াইল জেলার লোহাগড়া থানার কালাচাঁনপুর গ্রামের আব্দুল করিমের ছেলে জামাত নেতা জাফর শেখ(৪০)।
শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহম্মেদ কবীর জানায়, জামায়াত নেতা সাঈদীর রায় ঘোষনায় এলাকায় নাশকতা সৃষ্টির আশঙ্কায় অভিযান চালিয়ে উপজেলার বিভিন্ন এলাকা থেকে বিএনপি ও জামায়াত শিবিরের ৭ নেতা,কর্মীকে আটক করা হয়েছে। বিষ্ফ্রোরণ ও রাষ্ট্র দ্রহিতার অভিযোগে আটককৃতদের মামলা দেয়া হয়েছে।



মন্তব্য চালু নেই