বৃহস্পতিবার থেকে রাজশাহী জেলায় অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট

রাজশাহী জেলায় বৃহস্পতিবার সকাল থেকে অনিদিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে রাজশাহী জেলা মোটর মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

ঘুষ দাবীসহ নানান অনিয়মের প্রতিবাদে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন ও শাহ মখদুম থানার ওসি মিজানুর রহমানকে প্রত্যাহারের দাবিতে এ ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।

তিনি অভিযোগ করেন, গত ১ মার্চ ভোরে শিরোইল বাস টার্মিনালে দুর্বৃত্তরা হানিফ পরিবহনের দুইটি বাস পুড়িয়ে দেয়। এ ঘটনায় হানিফ পরিবহনের পক্ষ থেকে মামলা করতে গেলে পুলিশ মামলা না নিয়ে নিজের ইচ্ছার মত মামলা করেছে। যেখানে দৈনিক যুগান্তরের সাংবাদিক আনু মোস্তফাসহ অনেক নিরাপদ মানুষকে মামলায় জড়িয়েছে। এর তীব্র প্রতিবাদ জানান তিনি।

তা ছাড়া মামলায় হানিফ পরিবহন কোন নাম এবং বাস নং দেয় নি। মামলায় হানিফ পরিবহনের নাম এবং পরিবহন নং দেয়ার অনুরোধ করলে ওসি আলমগীর হোসেন দুই লাখ টাকা চাঁদা দাবি করেন।
ঘটানার আগের দিন শ্রমিকের এক ছেলেকে আটক করে বাস পুড়ানা মামলায় জড়িয়ে দিয়েছে।

এদিকে শাহ মখদুম থানার ওসির বিরুদ্ধে জেলা ট্রাক ট্যাংকলরী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মাইনুল হক বলেন, তার দুই শ্রমিক রহিম ও মাইনুলকে সোমবার পুলিশ আটক করে নির্যাতন চালায়। তাদের ছাড়িয়ে নিতে গেলে পুলিশ মোটা অংকের ঘুষ দাবী করেন। ঘুষ না দেয়ায় শ্রমিকদের নির্যাতন চালায় শাহ মখদুম থানা পুলিশ।

এসব দুনীর্তিবাজ পুলিশদের প্রতাহার না করা পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে বলে রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাহতাব হোসেন জানান।



মন্তব্য চালু নেই