বুধবার হাসিনা-রাজাক বৈঠক

আগামি বুধবার মালয়শিয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মালয়শিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকের মদ্যে এ বৈঠক অনুষ্ঠিত হবে। থাকবে দ্বি-পাক্ষিক বৈঠক, চুক্তি-স্বাক্ষর। মঙ্গলবার মালয়শিয়া সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সফরে প্রধানমন্ত্রী দ্বি-পাক্ষিক সম্পর্কের বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন মালয়েশীয় কর্তৃপক্ষের সঙ্গে। পুত্রজায়ায় দেশটির প্রধানমন্ত্রীর সঙ্গে রূদ্ধদ্বার আলোচনা ছাড়াও থাকবে দ্বি-পাক্ষিক বৈঠক, চুক্তি-স্বাক্ষর। অংশ নেবেন বাংলাদেশে বিনিয়োগ ও বাণিজ্যের সুযোগ সম্পর্কিত সংলাপে। পুত্রজায়ায় তার সম্মানে থাকবে মালয়েশীয় প্রধানমন্ত্রীর দেওয়া নৈশভোজ। কুয়ালালামপুরে বাংলাদেশি কমিউনিটির প্রতিনিধিদের সঙ্গেও মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার দুপুর সোয়া একটার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকা ছাড়বেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ছাড়াও মন্ত্রিসভার একাধিক সদস্য, ব্যবসায়ী প্রতিনিধি, সাংবাদিক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ এই সফরে প্রধানমন্ত্রীর সঙ্গী হচ্ছেন।

স্থানীয় সময় বিকেল ৪টায় কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। সেখানে তাকে স্বাগত জানাতে উপস্থিত থাকবেন মালয়েশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী হামজাহজইনুদ্দিন, মানবসম্পদ বিষয়ক উপ-মন্ত্রী হাজি ইসমাইল হাজি আবদুল মুত্তালিব ও মালয়েশিয়ায় বাংলাদেশের হাই কমিশনার একেএম আতিকুর রহমান।

দুই প্রধানমন্ত্রীর রুদ্ধদ্বার বৈঠকটি শুরু হওয়ার কথা রয়েছে বুধবার স্থানীয় সময় বিকেল ৩টা ২৫ মিনিটে। বৈঠক শেষে দ্বি-পাক্ষিক বৈঠকে অংশ নিতে তারা যাবেন পারদানা মিটিং রুমে। সেখানে দ্বি-পাক্ষিক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।



মন্তব্য চালু নেই