সাতক্ষীরার কিছু খবর :

বিজিবি ও পুলিশ মোতায়েন : সাতক্ষীরায় পুলিশের অভিযানে বিএনপি-জামায়াতসহ আটক-৪০

ঢাকা ও খুলনা বিভাগে বিএনপির ডাকা হরতালে বুধবার সাতক্ষীরায় কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই ঢিলেঢালা ভাবে পালিত হচ্ছে।

হরতালের কারনে দূরপাল্লার রুটে যান চলাচল বন্ধ রয়েছে। তবে আভ্যন্তরীন রুটে বাস-মিনিবাস, নসিমন, করিমন, পিকাাপসহ অন্যান্য যান চলাচল স্বাভাবিক রয়েছে। হরতালের পক্ষে জেলার কোথাও কোন মিছিল মিটিং ও সমাবেশের খবর পাওয়া যায়নি। এদিকে, হরতালে সাতক্ষীরা ভোমরা স্থল বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

অপরদিকে, নাশকতার আশংকায় পুলিশের বিশেষ অভিযানে সাতক্ষীরা জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতসহ মোট ৪০ জনকে আটক করা হয়। এর মধ্যে -বিএনপি-জামায়াত’র ১০ জন নেতা-কর্মী রয়েছে। রাত ভোর অভিযান চালিয়ে জেলার বিভিন্ন ¯া’ন থেকে পুলিশ তাদেরকে আটক করে। অপরদিকে, নাশকতা এড়াতে পুলিশের পাশাপাশ জেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে।

সাতক্ষীরা জেলা পুলিশের তথ্য কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) কামাল বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের বিরুদ্ধে নাশকতাসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে।

 

সাতক্ষীরার কালিগঞ্জে একটি বাড়ি থেকে ২টি বন্দুক, একটি শার্টার গান ও ৬ রাউন্ড গুলি উদ্ধার
সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে ২টি বন্দুক, একটি শার্টার গান ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকাল সাড়ে ৯টার উপজেলার কাশিবাটি কাজলা গ্রামের লিটনের বাড়ি অভিযান চালিয়ে থেকে এসব অস্ত্র উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় পুলিশ কাউকে আটক করতে সক্ষম হয়নি।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদ শেখ বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে সকালে কাশিবাটি গ্রামের ফজর আলীর ছেলে লিটনের বাড়িতে অভিযান চালানো হয়। এসময় তার ঘরের ভিতর থেকে পুলিশ ২টি বন্দুক, একটি শার্টার গান ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করে।

 

সাতক্ষীরায় হরতাল বিরোধী মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত
সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের উদ্যোগে আজ বুধবার দুপুরে শহরের একটি হরতাল বিরোধী মিছিল অনুষ্ঠিত হয়েছে। হরতাল বিরোধি মিছিলটি শহরের খুলনা রোড মোড় থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে নিউমার্কেটের সামনে এসে এক সমাবেশের মধ্য দিয়ে মিছিরটি শেষ হয । সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহজ নজরুল ইসলাম, যুগ্ন সাধারন সম্পাদক অধ্যাপক আবু আহমেদ, পৌর আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আবু সায়ীদ প্রমূখ। এসময় বক্তরা হরতালের নামে নাশকতা সৃষ্টি কারীদের কঠোর হাতে দমন করার ঘোষনা দিয়ে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে হরতাল প্রত্যাহার করার আহবান জানান।

 

সাতক্ষীরার সুন্দরবন টেক্সটাইল মিলের গোডাউনে আগুন
সাতক্ষীরার একমাত্র ভারী শিল্প প্রতিষ্ঠান সুন্দরবন টেক্সটাইল মিলের একটি গোডাউনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বুধবার দুপুর ১২টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ ঘটনা ঘটে বলে ধারণা করা হচ্ছে। তবে, সঙ্গে সঙ্গেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন ফায়ার সার্ভিস ও মিলের নিরাপত্তা কর্মীরা।

সুন্দরবন টেক্সটাইল মিলের নিরাপত্তা কর্মকর্তা শফিউল ইসলাম খান জানান, একটি গোডাউনে আগুন লেগেছিল। ফায়ার সার্ভিস এর পরিদর্শক দেবব্রত কুমার মন্ডল জানান, অল্প সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এতে মিলের ২০ হাজার টাকার মালামাল ক্ষতি হয়েছে।

 

সাতক্ষীরায় ২০১৪ সালের পিএসসি, জেএসসি ও জেডিসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত তিনশত শিক্ষার্থীর সংবর্ধনা প্রদান
সাতক্ষীরার দেবহাটা উপজেলার ২০১৪ সালের পিএসসি, জেএসসি ও জেডিসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়েছে। বুধবার সকালে সফ্টরক গ্রুপের আয়োজনে দেবহাটা উপজেলা কুলিয়া গার্লস স্কুল মাঠে এ সংবর্ধনা দেয়া হয়ে।

এসময় উপজেলার ২০১৪ সালের ৩’শ জন কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেস ও আর্থিক সহায়তা প্রদান করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে দেবহাটা উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান স.ম গোলাম মোস্তফার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা পরিষদের প্রশাসক মুনছুর আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলার চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল গনি, উপজেলা নির্বাহী অফিসার আনম তরিকুল ইসলাম, সফ্টরক গ্রুপের চেয়ারম্যান ইমাদুল ইসলাম প্রমুখ।



মন্তব্য চালু নেই