বিজিএমই-এ ভবনের সামনে প্রতীকী অনশন কর্মসূচীতে ককটেল হামলায় এফবিসিসিআই গভীরভাবে উদ্বেগ ও তীদ্র নিন্দা প্রকাশ

কারওয়ান বাজারে বিজিএমইএ ভবনের সামনে পোশাকশিল্প ব্যবসায়ীদের প্রতীকী অনশনস্থলে ককটেল হামলার ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন দুজন।

চলমান রাজনৈতিক সহিংসতার প্রতিবাদে দেশের অর্থনীতিকে বাঁচাতে শনিবার বেলা ১১টা থেকে প্রতীকী অনশন শুরু করে সব পোশাকশিল্প ব্যবসায়ী সংগঠন। কর্মসূচি চলবে সন্ধ্যা পর্যন্ত।

কর্মসূচি চলাকালে দুপুর সোয়া ১২টার দিকে কে বা কারা অনশনস্থলে একটি ককটেল নিক্ষেপ করে। এতে দুজন আহত হয়েছেন বলে জানিয়েছেন বিজিএমইএর সভাপতি আতিকুল ইসলাম।

এ ঘটনায় ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) গভীরভাবে উদ্বেগ ও তীব্র নিন্দা জানিয়েছেন।

হরতাল ও অবরোধের মত ধ্বংসাত্মক কর্মসূচী দেশের অর্থনীতিকে চরম বিপর্যয় এবং এক অনিশ্চয়তার দিকে নিয়ে যাচ্ছে। এ প্রেক্ষিতে আজ গার্মেন্ট শিল্পের সংগঠন বিজিএমইএ, বিকেএমইএ ও বিটিএমএ যৌথভাবে শান্তিপূর্ণ অনশন কর্মসূচীতে এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন আহম্দ সশরীরে উপস্থিত হয়ে সংহতি প্রকাশ করেন। তিনি তাঁদের দাবির প্রতি একাত্মতা প্রকাশ করেন।

তাছাড়া বিএনপি সহ ২০ দলীয় জোটের ডাকা আগামী রবিবার ১৫ ফেব্রুয়ারী, ২০১৫ হতে দেশব্যাপী ৭২ ঘন্টা হরতাল প্রত্যাহারের জন্য সংশ্লিষ্ট রাজনৈতিক দলসমূহের প্রতি এফবিসিসিআই উদাত্ত্ব আহ্বান জানান।

আরো পড়ুন :

ব্যবসায়ীদের অনশনে ককটেল হামলা

ব্যবসায়ীদের মারার জন্য এ হামলা : বিজিএমইএ



মন্তব্য চালু নেই