বিএনপির নওগাঁ ও নেত্রকোনা কমিটি বিলুপ্ত ।। আহবায়ক কমিটি গঠন

নওগাঁ ও নেত্রকোনা জেলা বিএনপির কমিটি ভেঙে দিয়ে আহ্বায়ক কমিটি গঠন করেছেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। রোববার রাতে গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে নেত্রকোনা ও নওগাঁ জেলা বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে মতবিনিময়কালে এ সিদ্ধান্ত নেয়া হয়। নতুন আহ্বায়ক কমিটিকে আগামী ৪৫ দিনের মধ্যে প্রতিটি থানা কমিটি গঠন করে পূর্ণাঙ্গ জেলা কমিটি গঠন করার নির্দেশ দেয়া হয়েছে। খালেদা জিয়া মতবিনিময় সভায় উপস্থিত নেতাদের বলেন, ‘নতুন কমিটিকে পকেট কমিটি না করে রাজপথের পরীক্ষিত ও আগামী দিনে নেতৃত্ব দিতে পারে এমন যোগ্য নেতা নির্বাচন করে কমিটি গঠন করতে হবে। এ কমিটি তৈরি করার ক্ষেত্রে তৃণমূলের চাহিদাকে বেশি করে প্রাধান্য দিতে হবে।’ কোনো প্রকার স্বজনপ্রীতি ও কোনো প্রকার অনিয়মের তথ্য পাওয়া গেলে সবার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। এসময় চেয়ারপারসনের কাছে নেতা-কর্মীরা এলাকায় দলের বিভিন্ন কার্যক্রম, সমস্যা ও অবস্থান তুলে ধরেন। একই সঙ্গে সরকার দলীয় লোকজনের নির্যাতন, হামলা-মামলা, হত্যাসহ নানা ত্যাচারের কথাও খালদা জিয়াকে অবহিত করেন। সভায় খালেদা জিয়া নেতাকর্মীদের বলেন, ‘প্রথমে দলকে পুনর্গঠন করা হবে। এরপর শুরু হবে সরকার পতনের আন্দোলন।’ তিনি বলেন, ‘আমরা স্বৈরাচার এরশাদের বিরুদ্ধে আন্দোলন করেছি এবার স্বৈরাচার আওয়ামী সরকারের বিরুদ্ধে আন্দোলন করে যাচ্ছি। দুই স্বৈরাচার আজ এক হয়েছে। তাই বর্তমান সরকার কেবল অবৈধ সরকারই নয় স্বৈরাচার সরকারও বটে। অগণতান্ত্রিক এই সরকারকে সরিয়ে আন্দোলনের মাধ্যমে জনগণের সরকার ক্ষমতায় আনতে হবে বলেও মন্তব্য করেন খালেদা জিয়া।

মতবিনিময় সভা সূত্রে জানা যায়, নওগাঁ জেলা বিএনপির কমিটি বিলুপ্ত করে নওগাঁ সদর বিএনপির সভাপতি ও নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিককে প্রধান করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এতে নওগাঁ জেলার ৬টি সংসদীয় আসনের সাবেক এমপি, দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, জেলা, পৌর, থানা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানেরা  রয়েছেন।
এদিকে, নেত্রকোনা জেলা বিএনপির কমিটি বিলুপ্ত করে সভাপতি আশরাফ উদ্দিন খানকে প্রধান করে আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। এতে দলের কেন্দ্রীয় নিবার্হী কমিটির সদস্য, জেলা, পৌর, থানা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানেরা রয়েছেন।
সভায় নেত্রকোনা জেলা বিএনপির সভাপতি আশরাফ উদ্দিন খান, মোহনগঞ্জ থানা বিএনপির সভাপতি নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান এম শফিকুল হক, সাধারণ সম্পাদক  ও উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম, পৌর মেয়র মাহবুবুন্নবী শেখ, মদন থানা বিএনপির সভাপতি ও নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান দেওয়ান হারিচ, জেলা ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান দুদু, সাধারণ সম্পাদক আরিফুল হক আরিফ, নওগাঁ জেলা বিএনপির সভাপতি শামসুজ্জোহা খান, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম দলু, সাবেক ডেপুটি স্পিকার আক্তার হামিদ সিদ্দিকী, বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) আবদুল লতিফ, নওগাঁ পৌর বিএনপির সভাপতি নাসির উদ্দিন আহমেদ,পত্নীতলা থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাদেকুল বারী প্রমুখ উপস্থিত ছিলেন।
এছাড়া বিএনপির কেন্দ্রীয় নেতাদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু, মো.শাহজাহান, অ্যাড. রুহুল কবির রিজভী, সালাহউদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট খোরশেদ মিয়া আলম, ব্যারিস্টার কায়সার কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই