বাড়িতে যে গাছ রাখলে ফিরে আসবে সৌভাগ্য

সৌভাগ্যকে নিজের কাছে ধরে রাখতে বা তা ফেরাতে লোকে কতই না চেষ্টা করেন। কখনও জোত্যিষের কাছে দৌঁড়ান, বিভিন্ন গ্রহ-নক্ষত্রকে খুশি করার চেষ্টা করেন‚ অনেক রকমের আচার পালন করেন ইত্যাদি। এতে প্রচুর টাকাও ব্যয় হয়ে যায়। কিন্তু আমাদের মধ্যে অনেকেই হয়তো জানেন না‚ খুব কম খরচায় কিন্তু সৌভাগ্য ডেকে আনা যায়। এমন কিছু গাছ আছে যা ঘরে রাখলে অপনার জীবনে সৌভাগ্যের উদয় হবে। আসুন দেখে নিন সেই সব গাছের নাম।

১) পিস লিলি : পৃথিবী জুড়েই এই গাছকে মানা হয় সৌভাগ্যের প্রতীক হিসেবে। এই গাছের খুব একটা যত্নেরও প্রয়োজন হয় না। একে বাড়ির মধ্যে যেমন রাখা যায় তেমনি বাগানেও লাগানো যায়। সৌভাগ্য আনা ছাড়াও এই গাছ ঘরের ভেতর উপস্থিত ক্ষতিকারক টক্সিক গ্যাস নির্মূল করতেও সাহায্য করে।

২) ক্যাকটাস : প্রাচীনকাল থেকেই মানা হয় ঘরে যদি ফুলন্ত ক্যাকটাস থাকে তাহলে আপনি কোনো সুখবর পাবেন ই পাবেন। অবশ্য ক্যাকটাস নিয়ে মতবিরোধও আছে। কারও কারও মতে ঘরে একদম ক্যাকটাস রাখা উচিত নয়। এর ফলে নাকি জীবন কাঁটাময় হয়ে যাবে।

৩) মানি প্ল্যান্ট : ফেং শুই-তে প্রায়ই এই গাছের ব্যবহার হয় কারণ ঘরের মধ্যে পজিটিভ এনার্জি আকর্ষিত করে এই গাছ। চিনে এই গাছ নতুন বছরের উপহার হিসেবে দেওয়া হয়। কিন্তু মাথায় রাখতে হবে এই গাছ ঘরে রাখলে এর অঙ্কুর কিন্তু ওপরের দিকে পয়েন্ট করতে হবে। তাহলেই কিন্তু আপনার জীবনে সৌভাগ্য আসবে। বিশ্বাস করা হয় চুরি করে এই গাছ কারও বাড়ি থেকে এনে নিজের বাড়িতে লাগালে ঘরে অর্থ আসে। অন্যদিকে যার বাড়ি থেকে চুরি হয়েছে সে অর্থ খোয়াবে।

৪) তুলসী বা বেসিল : হিন্দুরা তুলসীকে শ্রীকৃষ্ণের স্ত্রী হিসেবে জানে। এই গাছের পাতা একই সঙ্গে পবিত্র এবং ওষুধি হিসেবেও কাজে লাগে। মনে করা হয় এই গাছ ঘর থেকে নেগেটিভ এনার্জি তাড়াতে পারে। একই সঙ্গে এই গাছ করে রাখলে অর্থনৈতিক সুফলও পাওয়া যায়।

৫) জুঁই : সৌভাগ্য ছাড়াও ঘরে পজিটিভ এনার্জি আনে এই গাছ। এছাড়াও স্বামী স্ত্রীর মধ্যে শারীরিক এবং মানসিক সম্পর্ককে আরও পাকা করে। মানা হই এই গাছ ভালোবাসা এবং অর্থকে আকর্ষণ করে।

৬) রোজমেরী : ব্রেন পাওয়ার বাড়াতে সাহায্য করে রোজমেরী। এছাড়াও প্রেম এবং কামকে আকর্ষণ করে এই গাছ। একই সঙ্গে মন তাজা রাখে। এখানেই শেষ নয়‚ ঘরের ক্ষতিকারক টক্সিক গ্যাসও নির্মূল করতে সাহায্য করে।

৭) ল্যাভেন্ডার : মন শান্ত করে একই সঙ্গে মুড ভালো করে দেওয়ারও ক্ষমতা রাখে এই গাছ। কপালে এবং কানের পিছনে ল্যাভেন্ডার তেল লাগালে মাথাব্যথা সেরে যায় এবং ভালো ঘুম হয়।

৮) গোলাপ : বিশ্বাস করা হয় গোলাপ প্রেম এবং সৌভাগ্যকে আকর্ষিত করে। গোলাপের বিভিন্ন রঙ বিভিন্ন এনার্জিকে আকর্ষণ করে। যেমন সাদা রং মন বিশুদ্ধ করে এবং কেউ অসুস্থ হলে তাকে দ্রুত আরোগ্য লাভ করতে সাহায্য করে। লাল গোলাপ প্রকৃত প্রেম আকর্ষণ করে অন্যদিকে গোলাপি গোলাপ ভালোবাসাকে আকৃষ্ট করে। পিচ রঙের গোলাপ বন্ধুত্ব এবং শান্তির জন্য ব্যবহার করা হয়। অন্যদিকে ফুসিয়া রং গভীর ভালোবাসা বোঝায়।



মন্তব্য চালু নেই