বাতাসে ভাসে গাছ!

প্রতিবেদনের ছবি দেখেই হয়তো সবার চক্ষু চড়ক গাছ! এটা, কীভাবে সম্ভব? গাছ কেটে ফেলার পর বাতাসে ভাসছে কীভাবে? কেউ হয়তো এমন উত্তরও নিজে তৈরি করে ফেলেছেন যে, গাছ কেটে ফেলার পর মুহূর্তেই ন্যানো সেকেন্ডও দেরি না করে ছবি তুলে ফেলা হয়েছে, তাই মনে হচ্ছে ভেসে রয়েছে। কিন্তু এই উত্তরও অনেককে সন্তুষ্ট করতে পারবে না, কারণ কেটে ফেলার পর গাছটি এতো শূন্যে উঠে ভাসছে কীভাবে?

পুরোটাই ধাঁধায় ফেলার মতো নয় কি? বিশ্ববাসীকে এমন ধাঁধায় ফেলে দিয়েছেন জার্মানির পোস্টডামের গ্রাফিক ডিজাইনার ডানেল সেরিং এবং মারিও সুসটা।

কীভাবে সম্ভব হয়েছে? এবারে জানা যাক সেটা।

ডানে ও মারিও গাছের ওপর প্লাস্টিক টুকরা এরং স্প্রে রং ব্যবহার করে এই ধাঁধার সৃষ্টি করেছেন।

বিদ্যুতিক ট্রান্সফর্মার স্প্রে দিয়ে রং করার সময় এই আইডিয়া আসে যুগলের মাথায়। এরপর রাস্তার পাশে উপযুক্ত গাছ খুঁজে বের করার পরে প্রথমেই নিচের দিকে গোলাকৃতির একাংশ প্লাস্টিক দিয়ে জড়িয়ে দেন তারা। এরপর বিপরীত পাশের দিকে মিল রেখে রং করা হয়।

মারিও বলেন, কাজটা শুরু করার পর আমরা খুবই উৎসাহিত বোধ করি। আসল চিত্র ঢেঁকে দিয়ে নতুন চিত্র এঁকে তৈরি করা হচ্ছে ধাঁধা। গত ডিসেম্বরে হঠাৎ পরিকল্পনাটি আমাদের মাথায় এলে কাজ শুরু করে দিই।

তিনি বলেন, আমরা আশা করিনি ইন্টারনেটে ছবি দেওয়ার পরে বিশ্বব্যাপী এতো সাড়া পাওয়া যাবে। ইউটিউবে ছাড়ার পর থেকে আট লাখ দর্শক দেখেছে ভিডিওটি। বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আমাদের ছবি আঁকার প্রস্তাব আসছে।



মন্তব্য চালু নেই