বাংলাদেশে সব ফ্লাইট বন্ধ করল পাকিস্তান

বাংলাদেশে সব ফ্লাইট বাতিল করেছে পাকিস্তান। দেশটির জাতীয় পতাকাবাহী প্রতিষ্ঠান পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের (পিআইএ) স্টেশন ম্যানেজারের বাসায় তল্লাশি এবং তাঁকে প্রত্যাহার করার জেরে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আপাতত ১০ মার্চ পর্যন্ত ফ্লাইট বন্ধ রাখা হবে বলে জানিয়েছে সংস্থাটি। এরপর তারা পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেবে। জাল মুদ্রা চোরাচালানের অভিযোগে সম্প্রতি বাংলাদেশে পিআইএর স্টেশন ম্যানেজার আলী আব্বাসকে আটক করে পুলিশ। পরে তাঁকে পাকিস্তানে ফেরত পাঠানো হয়। একই অভিযোগে বাংলাদেশের অবস্থিত পিআইএর কার্যালয়ে কয়েকবার অভিযানও চালায় পুলিশ।

তবে বাংলাদেশের অভিযোগ অস্বীকার করেছে পাকিস্তান। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তাসনিম আলম আজ বৃহস্পতিবার বলেন, বাংলাদেশকে অভিযোগের ব্যাখ্যা দিতে হবে। পিআইএর এক কর্মকর্তা জানিয়েছেন, দুই মাস ধরে বাংলাদেশের গোয়েন্দারা পিআইএর কর্মকর্তাদের হয়রানি করছেন। তিন দিন আগে বাংলাদেশের নিরাপত্তা কর্মকর্তারা পিআইএর স্টেশন ম্যানেজার আলী আব্বাসের বাসায় তল্লাশি চালিয়েছে। বুধবার করাচি থেকে ঢাকায় পৌঁছা তাদের একটি বিমানেও বাংলাদেশি কর্মকর্তারা আড়াই ঘণ্টা তল্লাশি চালিয়েছে। ম্যানেজারের বাসায় এমন তল্লাশি তাঁর পরিবারকে হয়রানির শামিল বলে মনে করে পিআইএ।

পিআইএর দায়িত্বশীল কর্মকর্তারা জানিয়েছেন, যাত্রী ও কর্মকর্তাদের হয়রানির পরিপ্রেক্ষিতে তাঁরা মার্চের ১০ তারিখ পর্যন্ত ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। ওই তারিখের পর পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। পিআইএর কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, ঢাকায় অবস্থিত পাকিস্তান দূতাবাসের পক্ষ থেকে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। বাংলাদেশের কাছ থেকে অভিযোগের ব্যাখ্যা চাওয়া হয়েছে। গত মাসে পাকিস্তানের এক কূটনীতিককে ফেরত পাঠায় বাংলাদেশ। বাংলাদেশের পক্ষ থেকে ওই কূটনীতিকের বিরুদ্ধে জঙ্গি সংগঠনকে সহায়তা ও মুদ্রা জালিয়াতির অভিযোগ আনা হয়।



মন্তব্য চালু নেই