বাংলাদেশি তিন যুবককে ধরে নিয়ে গেছে বিএসএফ

সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তে দুই সহোদরসহ তিন বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। শনিবার সকাল ৭টার দিকে উপজেলার টেকেরঘাট সীমান্তের বুরঙ্গাছড়া এলাকায় এ ঘটনা ঘটে।

আটকরা হলেন, উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের সীমান্ত সংলগ্ন বুরঙ্গাছড়া গ্রামের নিকলাম সাংমার ছেলে নিশি আজিম (২৮) তার সহোদর বাবিল আজিম (২৬) ও একই গ্রামের লেনু সাংমার ছেলে অমর রং কিং (২৬)।

জানা গেছে, সকালে ওই তিন উপজাতি বুরঙ্গাছড়া এলাকা দিয়ে ভারতে অনুপ্রবেশ করেন। এক পর্যায়ে বিএসএফের শিলং-১১ ব্যাটালিয়নের একটি টহল দল তাদের আটক করে কোম্পানি হেডকোয়ার্টারে নিয়ে যায়।

নিকলাম সাংমার বড় ভাই সুমন আজিম জানান, আটক দুইজন আমার ছোট ভাই অন্যজন ভাতিজা। তারা দিনমজুর। সকাল ৭টার দিকে বুরঙ্গাছড়া এলাকা দিয়ে কয়লা শ্রমিকের কাজ করতে ভারতে যায়। পথিমধ্যে ওপারের মহাসড়কে গেলে বিএসএফ তাদের ধরে নিয়ে যায়। তাদের ছাড়িয়ে আনতে বিজিবিকে অনুরোধ করেছি। তারা ফিরে না এলে পরিবারের সদস্যরা অনাহারে মারা যাবে।

বিষয়টি নিশ্চিত করে বিজিবির সুনামগঞ্জ-২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল নাসির উদ্দিন আহমদ জানান, আটকদের ফিরিয়ে আনতে বিএসএফের সঙ্গে যোগাযোগ অব্যাহত রয়েছে।



মন্তব্য চালু নেই