পাবনায় ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি

বর্তমান সংকট নিরসনে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি বলেছেন, বর্তমান সংকট নিরসনে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। প্রচলিত আইন এবং শাসন ব্যবস্থার মাধ্যমে দেশের স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনা সম্ভব। গণতান্ত্রিক কাঠামোকে আমরা অতিক্রম করতে পারিনা। সংসদে আমাদের জবাবদিহিতা রয়েছে। গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় সরকার প্রতিজ্ঞাবদ্ধ। জনগণের সচেতনতা বৃদ্ধির মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠায় সরকারকে সহায়তা করতে সকলকে এগিয়ে আসতে হবে। শনিবার দুপুরে পাবনা সার্কিট হাউসে সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে মন্ত্রী এ সব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, রাষ্ট্রকে ব্যর্থ ও অকার্যকর প্রমাণ করতে মানুষের ভোগান্তি সৃষ্টিকারী নাশকতাকারীদের আইনের মাধ্যমে প্রতিহত করা হবে। নাশকতাকারীরা এতো শক্তিশালী নয় যে আইনের বাইরে তাদের অবস্থান দীর্ঘস্থায়ী হবে।
এর আগে মন্ত্রী পাবনা জেলা আইনজীবীদের সাথে মতবিনিময় করেন। এসময় তিনি আইনজীবীদের নৈরাজ্য ও নাশকতাকারীদের আইনগত

সহায়তা না করার অনুরোধ জানান। তিনি বলেন, যারা গাড়িতে পেট্রোল বোমা মেরে আগুন ধরিয়ে নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যা করে, জানমালের ব্যাপক ক্ষতি সাধন করে পরীক্ষার সময় হরতাল অবরোধ দিয়ে শিক্ষার্থীদের ক্ষতিসাধন করছে তাদের আইনগত সহায়তা পাওয়ার কোন সুযোগ নেই।

তিনি প্রতিটি জেলা, উপজেলা, ইউনিয়ন ও গ্রামে নাশকতা প্রতিরোধ কমিটি গঠন করে জনগণের দুর্ভোগ সৃষ্টিকারীদের প্রতিরোধ করার আহ্বান জানান। পরে মন্ত্রী বাংলাদেশ কৃষক লীগ পাবনা সদর উপজেলা শাখার সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।



মন্তব্য চালু নেই