বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর হিন্দি সংস্করণের মোড়ক উন্মোচন আজ

ভারত সফর করছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দিল্লিতে রাষ্ট্রপতি ভবনে আনুষ্ঠানিক সংবর্ধনা দেয়া হয়েছে প্রধানমন্ত্রীকে।

শনিবার সকালে তাকে এ সংবর্ধনা দেয়া হয়। ভারতের তিন বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গার্ড অব অনারও প্রদান করেছে।

এছাড়া রাজঘাটে ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধীর সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী। সেখানকার আনুষ্ঠানিকতা শেষে আবারও রাষ্ট্রপতি ভবনে ফিরে যাবেন তিনি।

এরপর রাষ্ট্রপতি ভবন থেকে ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে যোগ দিতে বেলা সাড়ে ১১টায় হায়দারাবাদ হাউজে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

দ্বিপাক্ষিক বৈঠক শেষে সাড়ে ১২টার দিকে বাংলাদেশ ও ভারতের মধ্যকার চুক্তি ও সমঝোতাগুলো স্বাক্ষর হতে পারে। সেখানেই ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনীর’ হিন্দি ভাষার সংস্করণের মোড়ক উন্মোচন করা হবে।

এরপর বাংলাদেশ-ভারত প্রধানমন্ত্রী পর্যায়ের বৈঠকের যৌথ বিবৃতি দেয়া হবে। হায়দরাবাদ হাউজে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌজন্যে মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়েছে। মধ্যাহ্নভোজ শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেলে আবারও রাষ্ট্রপতি ভবনে ফিরে যাবেন।



মন্তব্য চালু নেই