ফের মেসিকে কটাক্ষ করলেন ম্যারাডোনা

ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে ১-০ গোলে হেরে যায় আর্জেন্টিনা। তারপরও লিওনেল মেসির হাতে ওঠে টুর্নামেন্ট সেরার পুরস্কার ‘গোল্ডেন বল’। এটা ভালোভাবে নিতে পারেননি দিয়েগো ম্যারাডোনা।

মেসিকে গুরুত্বপূর্ণ এই পুরস্কার দেওয়ায় ফিফা ও সংস্থাটির সভাপতি সেপ ব্ল্যাটারের সমালোচনা করেন আর্জেন্টাইন কিংবদন্তি। মেসিকে নিয়ে তিনি বলেছিলেন, ‘গোল্ডেন বলের যোগ্য ছিল না মেসি!’

এদিকে সম্প্রতি ক্যারিয়ারের সেরা সময় পার করছেন লিওনেল মেসি। বার্সেলোনাকে এবার ট্রেবল শিরোপা জয়ের স্বপ্ন দেখাচ্ছেন তিনি। আক্রমণভাগে সুয়ারেজ-নেইমারের সঙ্গে দারুণ কম্বিনেশন মেসির। বিশ্ব ফুটবলে এই স্ট্রাইকার ত্রয়ী ‘এমএসএন’ নামে পরিচিতি লাভ করেছে।

মেসির পারফরম্যান্সে অবশ্য মুগ্ধ দিয়েগো ম্যারাডোনা। পাশাপাশি বার্সেলোনা সুপারস্টারকে কটাক্ষ করতেও ভুল করেননি তিনি। । ৮৬’র বিশ্বকাপজয়ী ফুটবলার মনে করেন, মেসির চেয়ে তার গোল অনেক বেশি দৃষ্টিনন্দন।

এ বিষয়ে দিয়েগো ম্যারাডোনা বলেন, ‘মেসি ৩০০ গোল করেছে। আমি ২০০-র বেশি গোল করেছি। আমার গোল মেসির থেকে অনেক বেশি দৃষ্টিনন্দন। এ ছাড়া মেসি তার নিজস্ব খেলার ধরনকে খুঁজছে। সে তো অনেক গোলও নষ্ট করছে। অপরদিকে জীবনের শুরু থেকেই ছন্দ খুঁজে পেয়েছি আমি। এ দিক থেকেও মেসির চেয়ে আমি এগিয়ে।’



মন্তব্য চালু নেই