ফিল্মফেয়ারে সেরা শহীদ-কঙ্গনা

গত কয়েকদিন ধরে ভারতীয় টিভি চ্যানেলে ফিল্মফেয়ারের প্রমোতে করন জোহর এবং কপিল শর্মাকে প্রায় বলতে দেখা গেছে এবারের আসরে ভিন্ন কিছু হতে যাচ্ছে। আর সেই ভিন্নতা দেখা গেল ৩১ জানুয়ারির রাতে যশরাজ ফিল্মস স্টুডিওতে অনুষ্ঠিত হয়ে যাওয়া ৬০তম ফিল্মফেয়ার আসরে।
বেশিরভাগ সময় ফিল্মফেয়ারে সেরা অভিনেতাদের তালিকায় খানদের রাজত্ব দেখা গেলেও এইবার সেরার খেতাব জিতে নিয়েছেন শহীদ কাপুর। ২০০৩ সালে ইশক ভিশক ছবির জন্য নবাগত অভিনেতার খেতাব পেয়েছিলেন। এরপর আর কোন ফিল্মফেয়ারে তেমন কোন সুবিধা করতে পারেননি তিনি। তবে এইবার ‘হায়দার’ ছবিতে অসাধারণ অভিনয় করে দর্শকদের মন জয়ের পাশাপাশি জিতে নিয়েছেন সেরা অভিনেতার পুরস্কার। অন্যদিকে ‘কুইন’ এ কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা কঙ্গনা রানওয়াত ফিল্মফেয়ারে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে বাজিমাত করেছেন।
‘হায়দার’ ছবির জন্য সেরা পরিচালক বিকাশ বল এবং সেরা ছবি কুইন। এ ছাড়া সেরা পার্শ্বঅভিনেতা ও পার্শ্বঅভিনেত্রী হন যথাক্রমে কে কে মেনন ও টাবু।
নবাগত অভিনেতা-অভিনেত্রী হয়েছেন ফাওয়াদ খান (খুবসুরত)এবং কৃতী স্যানন (হিরোপান্তি)। সমালোচকের পছন্দে সেরা ছবি, অভিনেতা-অভিনেত্রী হয়েছেন আঁখো দেখি, সঞ্জয় মিশ্র (আঁখো দেখি) এবং আলিয়া ভাট (হাইওয়ে)। আজীবন সম্মাননা পেয়েছেন বর্ষীয়ান অভিনেত্রী কামিনী কৌশল। এবারের অনুষ্ঠানটি উপস্থাপনা করেন করন জোহর, কপিল শর্মা ও আলিয়া ভাট।



মন্তব্য চালু নেই