ফালু ফের ৫ দিনের রিমান্ডে

অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে তৃতীয় দফায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

ঢাকা মহানগর হাকিম তারেক মঈনুল ইসলাম ভূঁইয়ার আদালতে বুধবার বিকেল ৩টায় রিমান্ডের ওপর শুনানী অনুষ্ঠিত হয়। শুনানী শেষে এ আদেশ দেন আদালত।

মামলার সুষ্ঠু তদন্তের জন্য মিরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম ফালুর বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

২৮ জানুয়ারি মিরপুর থানা এলাকায় ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মিরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) খন্দকার রাজিব আহমদ মামলাটি দায়ের করেন।

এর আগে, ৭ ফেব্রুয়ারি বিস্ফোরক আইনে বাড্ডা থানায় দায়ের করা মামলায় মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ঢাকা মহানগর হাকিম মাহবুবুর রহমান এ আদেশ দেন।

২ ফেব্রুয়ারি খিলগাঁও থানায় দায়ের করা গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় বিএনপি চেয়ারপারসনের এ উপদেষ্টার বিরুদ্ধে পাঁচ দিনের রিমান্ডের আদেশ দেওয়া হয়। ঢাকা মহানগর হাকিম হাসিবুল হক এ আদেশ দেন।

খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের সামনে থেকে ১ ফেব্রুয়ারি রাত ৮টায় ফালুকে আটক করে ডিবি পুলিশ। আটকের পর তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ‘সন্ধ্যা ৭টা ১০ মিনিটের দিকে মোসাদ্দেক আলী ফালু গুলশান কার্যালয়ে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে আসেন। সাক্ষাৎ শেষে কার্যালয় থেকে বের হলে প্রধান ফটকের সামনেই তাকে ডিবি পুলিশ আটক করে।’



মন্তব্য চালু নেই