ফরিদপুরে ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে অপপ্রচার

ফরিদপুর জেলা ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে বিভিন্ন অপপ্রচার চলছে বলে মন্তব্য করেছেন জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুজ্জামান মনির। আগামী ২৪শে মে জেলা ছাত্রলীগের কমিটি গঠন উপলক্ষে এক ছাত্র সমাবেশের আয়োজন করা হয়েছে। জেলা ছাত্রলীগের পক্ষ থেকে বিশাল এই ছাত্র সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন প্রবাসী কল্যান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। এ অনুষ্ঠানে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতিসহ নেতৃবৃন্দ উপস্থিত থাকার কথা রয়েছে। ছাত্র সমাবেশকে কেন্দ্র করে ইতোমধ্যেই ব্যাপক প্রচার-প্রচারনা চলছে। ছাত্র সমাবেশকে ঘিরে উৎসাহ-উদ্দিপনা লক্ষ্য করা যাচ্ছে ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে।

এদিকে, জেলা ছাত্রলীগের সমাবেশ ও কমিটি গঠন নিয়ে একটি পক্ষ নানা ভাবে অপপ্রচারে নেমেছে বলে অভিযোগ উঠেছে। ‘ফেসবুকে’ একাধিক একাউন্ট খুলে সেখান থেকে বর্তমান সভাপতি মনিরুজ্জামান মনির ও সম্ভাব্য সভাপতি ফাহাদ বিন ওয়াজেদ ফাইনকে জড়িয়ে কুৎসামূলক রটনা রটিয়ে বিভ্রান্ত করছে। একটি সূত্র জানিয়েছে, ছাত্রলীগের বহিস্কৃত সাধারন সম্পাদক সত্যজিৎ মুখার্জী ও তার কতিপয় দোষরেরা এ কাজটি করছে বলে অভিযোগ উঠেছে। ছাত্রলীগের নামে ভুয়া পেজ খুলে সেখান থেকে মনিরুজ্জামান মনির, ফাইনকে জড়িয়ে নানা বিভ্রান্তিমুলক প্রচারনা চালানো হচ্ছে।

এসব পেজ থেকে নানা অসত্য তথ্য উপস্থাপন করা হচ্ছে বলে ছাত্রলীগের কয়েক নেতা অভিযোগ করেন। ফাইন যাতে ছাত্রলীগের সভাপতি না হতে পারেন সেজন্য একটি চক্র ‘মিশন’ নিয়ে মাঠে নেমেছে। তারা টাকা ছড়িয়ে নানাভাবে অপপ্রচার চালাচ্ছে। নামপ্রকাশ না করার শর্তে ফরিদপুর জেলা ছাত্রলীগের এক নেতা জানান, সত্যজিৎ মুখার্জী ও তার কয়েকজন সহযোগী এসব কাজ করছে। ইতোমধ্যেই আমরা তাদের সনাক্ত করতে পেরেছি।

এরমধ্যে সত্যজিৎ মুখার্জীর পালিত এক সাংবাদিকও রয়েছে। তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে। ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে ‘ফেসবুকে’ বিভ্রান্তিমুলক প্রচারনার বিরুদ্ধে সক্রিয় ছাত্রলীগের বেশীর ভাগ নেতা-কর্মী। তারা এসব প্রচারনাকে উস্কানীমূলক ও বিভ্রান্ত মন্তব্য করে পাল্টা সমালোচনা করেছেন। জেলা ছাত্রলীগের অনেক নেতাই মনে করেন, ফরিদপুর জেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠন নিয়ে যারা অপপ্রচার চালাচ্ছেন তারা আদতে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত নয়। তারা বিএনপি-জামাতের এজেন্ডা নিয়ে কাজ করছেন।



মন্তব্য চালু নেই