রামপাল প্রসঙ্গ :

প্রধানমন্ত্রীর প্রেস ব্রিফিং-এ সাংবাদিকদের অস্বচ্ছ আচরণ আমাদের কাম্য নয়

গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে প্রথম বারের মত গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি(গবিসাস)-এর আয়োজনে (৩০ আগস্ট) অনুষ্ঠিত “ক্যাম্পাস সাংবাদিকতা ও ক্যারিয়ার” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে ।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের IQAC কনফারেন্স হলে দুপুর ২টায় কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

আয়োজিত কর্মশালা গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস) এর সভাপতি মাসুদ আজীম এর সভাপতিত্বে ও গবিসাসের সাধারণ সম্পাদক মেহেদী তারেকের সঞ্চালনায় পরিচালিত হয়।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক প্রথম আলোর যুগ্ম সম্পাদক ও বিশ্ববিদ্যালয়ের খন্ডকালীন শিক্ষক মিজানুর রহমান খান ।

প্রধান অতিথির বক্তব্যে মিজানুর রহমান খান বলেন , “রামপালের ক্ষেত্রে প্রধানমন্ত্রীর প্রেস ব্রিফিং-এ সাংবাদিকদের অস্বচ্ছ আচরণ আমাদের কাম্য নয়। আমাদের সৎ থাকা হচ্ছে না। এটা সাংবাদিকতায় শুধু না সব ক্ষেত্রেই জরুরী।

এছাড়া মিডিয়ার দিকে প্রশ্ন ছুড়ে দিয়ে তিনি বলেন “দেশের আইনশৃঙ্খলা ও শান্তি রক্ষায় মিডিয়া কি সহায়ক হয়ে উঠছে?” এবং ক্যাম্পাস সাংবাদিকতার ক্ষেত্রে প্রয়োজনীয় দিকগুলোর কথাও তিনি স্মরণ করিয়ে দেন ও গবিসাসকে সাধুবাদ জানান।

অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক ইত্তেফাক এর স্টাফ রিপোর্টার বারেক কায়সার। আর ও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মীর মর্তুজা আলী, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ লায়লা পারভীন বানু, কুবিসাসের সাধারণ সম্পাদক মোহম্মদ সাইফুল্লাহসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, গবিসাসের সকল সদস্য ও সাংবাদিকতায় ইচ্ছুক শিক্ষার্থীরা।

এ সময় গবিসাসের প্রতিষ্ঠাতা সভাপতি আসিফ আল আজাদ কে আজীবন উপদেষ্টা ও সম্মাননা স্মারক তুলে দেন ডাঃ. লায়লা পারভীন বানু ও অনুষ্ঠানের প্রধান অতিথিকে সম্মাননা স্মারক তুলে দেন গবিসাসের সভাপতি মাসুদ আজীম এবং প্রশিক্ষককে সম্মাননা তুলে দেন মীর মুর্তজা আলী ।

বক্তারা গবিসাসের কার্যক্রমের প্রশংসা করেন এবং আরও সামনে এগিয়ে যাবার ক্ষেত্রে পাশে থাকার একাত্মতা প্রকাশ করেন।
উদ্ভোধনী অনুষ্ঠানের সমাপ্তির পর ২য় পর্বে ক্যাম্পাস সাংবাদিকতা ও ক্যারিয়ার বিষয়ে কর্মশালা সম্পাদন করেন বারেক কায়সার। এরপর প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে বিকেলে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

উল্লেখ্য, গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস) বাংলাদেশের বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে সর্বপ্রথম সাংবাদিক সমিতি।



মন্তব্য চালু নেই