পুরস্কার পেলেন ৩ ছাত্রলীগ নেতা

প্রত্যাশার চেয়ে উন্নতি বেশী : ডিএমপি

প্রত্যাশার চেয়েও বর্তমান পরিস্থিতির বেশ উন্নতি হয়েছে বলে দাবি করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

হরতাল-অবরোধের মধ্যে যে সহিংস পরিস্থিতির সৃষ্টি হয়েছিল জনগণকে সঙ্গে নিয়ে সেই পরিস্থিতি প্রত্যাশের চেয়েও বেশী উন্নতি হয়েছে বলে মনে করেন তিনি। রাজধানীর মিন্টো রোডে ডিএমপির তথ্যকেন্দ্রে বুধবার দুপুরে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ দাবি করেন আছাদুজ্জামান মিয়া।

নাশকতাকারীদের ধরিয়ে দেওয়ায় সহায়তাকারীদের পুরস্কার দিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। পুরস্কার পাওয়া চারজনের মধ্যে তিনজনই ছাত্রলীগের নেতা, অপরজন রিকশাচালক।

ডিএমপির পক্ষ থেকে দেওয়া পুরস্কার পেয়েছেন— ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল নাহিয়ান খান, বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইয়াজ আল রিয়াদ, এ এফ রহমান হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন ও রিকশাচালক মোজাম্মেল হোসেন।

ছাত্রলীগ নেতারা পেয়েছেন ১৫ হাজার টাকা। ডিএমপির দেওয়া পুরস্কারের বাইরে রিকশাচালক মোজাম্মেল পেয়েছেন ৫০ হাজার টাকা।

অনুষ্ঠানে ডিএমপির কমিশনার দাবি করেন, ৫ জানুয়ারি থেকে অবরোধ ও হরতালে যে নাশকতা চালানো হয়েছিল, তা আগের চেয়ে অনেক কমে এসেছে।

আছাদুজ্জামান বলেন, অবরোধের শুরু থেকে এ পর্যন্ত রাজধানীতে ১১টি যানবাহন ভাঙচুর ও ১৬৮টি যানবাহনে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। সহিংসতায় ৪৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। দুই পুলিশ ও এক আনসার সদস্য নিহত হয়েছেন। এ ছাড়া রাজধানীতে ককটেল-পেট্রোলবোমা ছোড়ার সময় হাতেনাতে ধরা পড়েছে ১৮৬ জন। এর মধ্যে বিএনপির ১০২ ও জামায়াত-শিবিরের ৮৪ জন রয়েছে।

ঢাবিতে দুটি ককটেল উদ্ধার

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বুধবার দুটি ককটেল অবিস্ফোরিত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। ক্যাম্পাসের কেন্দ্রীয় লাইব্রেরির বারান্দা থেকে ককটেল দুটি উদ্ধার করে ডিবি পুলিশ। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।



মন্তব্য চালু নেই