প্রতি স্কুলে দুটি স্কাউট দল গঠনে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের প্রতি স্কুলে দুটি করে স্কাউট দল গঠন করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার গোপালগঞ্জে ৭ দিনব্যাপী ১১তম জাতীয় রোভার মুটের উদ্বোধনী বক্তব্যে তিনি এ নির্দেশ দেন।

এসময় স্কাউটদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন- তোমরা হলে জাতির ভবিষ্যৎ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে তোমরা বাংলাদেশকে নেতৃত্ব দেবে।

সদর উপজেলার মানিকদাহ হাউজিং প্রকল্পের (মূল এরিণা) বঙ্গবন্ধু এরিণায় বেলা সাড়ে ১১টার দিকে এ রোভার মুটের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

জানা গেছে, সার্কভূক্ত ও এশিয়া প্যাসেফিক অঞ্চলের বিভিন্ন দেশ ও বাংলাদেশের সকল জেলা থেকে রোভার স্কাউট, স্বেচ্ছাসেবক রোভার ও কর্মকর্তরা মিলে প্রায় ১০ হাজার প্রতিনিধি এ রোভার মুটে অংশগ্রহণ করেছে। রোভার মুটে ১৫টি অকর্ষণীয় চ্যালেজিং প্রোগাম প্রতিপালিত হবে।

এছাড়া গ্লোবাল ডেভেলপমেন্ট ভিলেজে অংশগ্রহণ করে রোভাররা প্রতিদিন নিজেদের দক্ষতা প্রদর্শন করবে ও নতুন বিষয়ে জ্ঞান অর্জন করবে।

রোভার মুটের সমগ্র এলাকা ৪টি ভিলেজে অন্তর্ভূক্ত করা হয়েছে। জাতীয় চার নেতার নামে এসব ভিলেজের নামকরণ করা হয়েছে। প্রতিটি ভিলেজকে ৩টি সাব-ক্যাম্পে বিভক্ত করা হয়েছে।

গোপালগঞ্জের ১২টি নদ-নদী, বিল ও খালের নামে ওইসব সাব-ক্যাম্পের নামকরণ করা হয়েছে। টুঙ্গিপাড়ায় ক্যাম্পেইন ক্যাম্পের নামকরণ করা হয়েছে শেখ ফজিলাতুন্নেসা ক্যাম্প। রোভার মুট উপলক্ষে ডাক বিভাগ উদ্বোধনী খাম ও ১০ টাকা মূল্যের স্মারক ডাকটিকিট প্রকাশও উন্মোচন করা হবে।



মন্তব্য চালু নেই