পুষণা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার ক্ষমতার দাপটে দপ্তরী-কাম প্রহরী নিয়োগে অনিয়মের পাঁয়তারা

কিশোরগঞ্জ উপজেলার পুষণা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের (সপ্রাবি) প্রধান শিক্ষিকা মোছাঃ মোর্শেদা বেগম দপ্তরী কাম নিয়োগে অনিয়ম করেছেন বলে অভিযোগ করেছেন এলাকাবাসী।

অভিযোগ সূত্রে জানা গেছে, পূষণা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্যাচমেন্ট এলাকার দপ্তরী কাম প্রহরী ধাইজন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্যামেন্ট্ এলাকার বাসিন্দা জ্যোতিকৃষ্ণ সরকারকে অর্থের লোভে প্রত্যয়ন পত্র প্রদান করেন পুষণা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছাঃ মোর্শেদা বেগম।

যা সরকারি পরিপত্র ও নিয়োগ বিজ্ঞপ্তির নীতি বর্হিভূত। এ নিয়ে ওই এলাকায় সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ বিষয়ে এলাকাবাসীর পক্ষে উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা শিক্ষা অফিসার, ৬নং কিশোরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ৮নং গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানদ্বয়ের বরাবরে আবেদন করেন।

গত বুধবার (১৫ এপ্রিল) বিষয়টি তদন্তের উপজেলা সহকারি শিক্ষা অফিসার নিলুফা ইয়াসমিনকে তদন্তের জন্য দায়িত্ব দেয়া হলে তিনি তদন্ত করে উপজেলা শিক্ষা অফিসারকে বিষয়টি অবহিত করেন। এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার মাসুদুল হাসানের সাথে তার মুঠোফোনে কয়েকবার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

এলাকাবাসীর দাবি বিষয়টি সুষ্ঠু তদন্ত করে নির্ধারিত শিক্ষা ক্যাচমেন্ট এলাকার বাসিন্দাদের কাছ থেকে দরখাস্ত গ্রহণ দপ্তরী কাম প্রহরী পদে নিয়োগ প্রদানের জন্য সংশ্লিষ্ট প্রশাসনিক কর্মকর্তাদের কাছে অনুরোধ জানান।



মন্তব্য চালু নেই