রোববার প্রথম জানাযা, সোমবার দেশে আসছে লাশ

পুত্রশোকে অঝোরে কাঁদছেন ‘মা’ খালেদা

কনিষ্ঠ নিষ্ঠ ছেলে আরাফাত রহমান কোকোর মৃত্যুর খবর শুনে অঝোরে কাঁদছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

তিনি তার রুমে দরজা বন্ধ করে নিরবে কাঁদছেন। দলের নেতাকর্মীরাও শোক সন্তপ্ত পরিবারকে সমবেদনা জানাতে গুলশান কার্যালয়ে ভিড় করছেন।

পুত্র শোকে বেগম খালেদা জিয়া এখন কারও সাথে কথা বলছেননা বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান। কোকোর মৃত্যুর খবর শুনে শনিবার সাড়ে তিনটায় গুলশানে বেগম খালেদা জিয়ার কার্যালয়ে যান মাহবুবুর রহমান। তিনি সাড়ে চারটার দিকে বের হন।

বের হয়ে সাংবাদিকদের তিনি বলেন, ছেলে হারানোর বেদনায় একজন মা হিসেবে তিনি কতোটা ভেঙে পড়েছেন সেটা বলার অপেক্ষা রাখে না।

শনিবার বাংলাদেশ সময় সাড়ে ১২ টায় বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মৃত্যুর সংবাদে বেগম জিয়াসহ কেউ চোখে জ্বল ধরে রাখতে পারেননি।

চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান বলেন, বেগম খালেদা জিয়া তার ছোট ছেলে কোকোর মৃত্যু সংবাদ শুনে কেঁদে ফেলেন এবং তিনি মানসিকভাবে ভেঙ্গে পড়েছেন।

আরাফাত রহমান কোকো শনিবার বাংলাদেশ সময় সাড়ে ১২ টায় মালেশিয়ার হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল জানান।

এদিকে গুলশান কাঁচা বাজার মসজিদের পাঁচজন আলেম কোকোর রুহের মাগফিরাত কামনায় গুলশান কার্যালয়ের ভেতরে বসে কোরআন তেলাওয়াত করছেন। আর দোয়া করছেন।

রোববার প্রথম জানাযা, সোমবার দেশে আসছে কোকোর লাশ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হবে মালয়েশিয়ায়। রোববার বাদ জোহর মালয়েশিয়ার কেন্দ্রীয় মসজিদ নেগারায় তার প্রথম নামাজে জানাযা হবে। আর সোমবার ঢাকা আনা হবে কোকোর মরদেহ। দাফনের বিষয়টি পারিবারিকভাবে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানা গেছে।

koko_hospital_-1

দলীয় সূত্র জানায়, কুয়ালালামপুর মালয় ইউনিভার্সিটি সেন্টারে জড়ো হয়েছেন দেশটির বিএনপি নেতা-কর্মীরা। রোববার বাদ জহুর মালয়েশিয়ার কেন্দ্রীয় মসজিদ নেগারায় জানাযা শেষে কুয়ালালামপুর মালয় ইউনিভার্সিটি সেন্টারে হিমঘরে রাখা হবে আরাফাত রহমান কোকোর মরদেহ। সোমবার সকালে তা দেশে পাঠানো হবে।

খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান জানান, প্রাথমিক ভাবে সিদ্ধান্ত নেয়া হয়েছে , আরফাত রহমান কোকোর লাশ দেশে আনা হবে ,তবে কোথায় দাফন করা হবে সে ব্যাপারে পারিবারিক সিদ্ধান্তের পর জানানো হবে। একই সঙ্গে বিএনপি চেয়ারপারসন দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বলে জানান তিনি।

হৃদরোগে আক্রান্ত হয়ে পড়লে বাংলাদেশ সময় বেল সাড়ে ১২টার দিকে আরাফাত রহমান কোকোকে দ্রত হাসপাতালে নেয়া হয়। পথেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।



মন্তব্য চালু নেই