পাঁচদিন ঢাকায় গাড়ি বের করবেন না : স্বরাষ্ট্রমন্ত্রী

ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) সম্মেলন উপলক্ষে আগামী বুধবার পর্যন্ত ঢাকায় যান চলাচল নিয়ন্ত্রণ হবে জানিয়ে এই পাঁচদিন প্রয়োজন ছাড়া গাড়ি বের না করতে ঢাকাবাসীর প্রতি অনুরোধ জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শনিবার বেলা সোয়া ১১টার দিকে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সম্মেলনের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের মাধ্যমে নগরবাসীর প্রতি এই অনুরোধ করেন তিনি।

আজ। শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় সংসদের দক্ষিণ প্লাজায় ১৩৬তম সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি স্মারক ডাকটিকেট উন্মোচন এবং আইপিইউ ওয়েব টিভিও উদ্বোধন করবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আইপিইউ সম্মেলন উপলক্ষ্যে ১৩২টি দেশ থেকে ১৪০০ মেহমান বাংলাদেশে আসবে। ইতোমধ্যে এক হাজার ১৩০ জন মেহমান পৌঁছেছেন। সন্ধ্যার মধ্য বাকিরা পৌঁছবেন বলে আশা করছি।’

আসাদ্জ্জামান খাঁন জানান, মেহমানদের নিরাপত্তার পুরো ঢাকা শহরকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে। সম্মেলন শেষ না হওয়া এই ব্যবস্থা থাকবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সম্মেলন চলাকালীন আগামী মঙ্গলবার এসএসসি পরীক্ষা রয়েছে। এ কারণে যানজট এড়াতে ট্রাফিক ব্যবস্থা নিয়েও আমাদের পরিকল্পা রয়েছে। সেজন্য এই পাঁচদিন ঢাকা শহরের বাসিন্দাদের প্রয়োজন ছাড়া ঘর থেকে গাড়ি নিয়ে বের না হওয়ার অনুরোধ করছি।’

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘সম্মেলনকে ঘিরে কোনো হুমকি নেই। এছাড়া জঙ্গি হামলার আশঙ্কায় কোনো বিদেশি মেহমান তাদের নির্ধারিত যাত্রা বাতিলও করেননি।’

এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক, ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।



মন্তব্য চালু নেই